১৫ ম্যাচ পর জিতল স্বাধীনতা সংঘ

বসুন্ধরা কিংসকে হারিয়ে লিগ পথচলা শুরু। কিন্তু শুরুর ওই চমক কর্পুরের মতো উড়ে যায়। একের পর এক হার, মাঝেমধ্যে ড্রয়ের বৃত্তে আটকে যায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। ১৫ ম্যাচ পর সেই বৃত্ত ভেঙে বেরিয়ে এলো দলটি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2022, 01:31 PM
Updated : 28 June 2022, 01:40 PM

মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মঙ্গলবার সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ২-১ গোলে জিতেছে স্বাধীনতা সংঘ। প্রথম লেগে সাইফের বিপক্ষে ৫-১ ব্যবধানে উড়ে গিয়েছিল তারা।

টানা পাঁচ জয়ের টইটুম্বুর আত্মবিশ্বাস নিয়ে খেলতে নেমেছিল সাইফ স্পোর্টিং। স্বাধীনতার সঙ্গী ছিল টানা সাত ম্যাচ হারের হতাশা। লিগ টেবিলের তলানিতে থাকা দলটির বিপক্ষে সাইফের শুরুটাও ছিল আক্রমণাত্মক। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট আর কিছুটা দুর্ভাগ্যের চড়া মাশুলই দিতে হয়েছে আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দলের।

নবম মিনিটে জামাল ভূঁইয়ার থ্র বল ধরে বক্সে ঢুকে পড়া এমফন উদোহ ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সাইফ। কিন্তু এমেকা ওগবাহর নিচু শট ডান দিকে ঝাঁপিয়ে স্বাধীনতার ক্রীড়া সংঘের ত্রাতা গোলরক্ষক সারোয়ার জাহান।

দ্বিতীয়ার্ধের শুরুতে সতীর্থের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে দারুণভাবে নিয়ন্ত্রণে নেওয়ার পর পোস্টের অনেক বাইরে দিয়ে মেরে হতাশ করেন এমেকা ওগবাহ।

৫৮তম মিনিটে বাইলাইনের একটু উপর থেকে আসরোর গভুরভের ক্রসে মেহেরাব হোসেন অপির হেড ক্রসবারে লেগে ফেরার পর ফিরতি হেডে লক্ষ্যভেদ করেন এমেকা।

৬৭তম মিনিটে আচমকাই গোল হজম করে বসে সাইফ স্পোর্টিং। শাহেদুর আলম মাঝমাঠ থেকে চিপ করলে বল পেয়ে যান জিল্লুর রহমান। অপ্রস্তুত গোলরক্ষক মিতুল হোসেন ছুটে এলেও তাকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন জিল্লুর।

৮৩তম মিনিটে সেলিম হাসানের শট বক্সে রিয়াদুল হাসান রাফি হাত দিয়ে আটকে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন। পেনাল্টি পায় স্বাধীনতা সংঘ। গোলরক্ষক মিতুলকে বিপরীত দিকে ছিটকে দিয়ে লক্ষ্যভেদ করেন ইভান মারিচ।

বাকিটা সময় যক্ষের ধনের মতো এই গোলটি আগলে রেখে জয়ের উৎসবে মাতে স্বাধীনতা। লিগে দ্বিতীয় জয় পেলেও ১৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তলানিতেই আছে তারা।

পঞ্চম হারের তেতো স্বাদ পাওয়া সাইফ স্পোর্টিং ৩০ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

দিনের অন্য ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হকি মনি স্টেডিয়ামে ১-১ ড্র হয়েছে উত্তর বারিধারা ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির ম্যাচটি। ৮০তম মিনিটে সানডে চিজোবা রহমতগঞ্জকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে উত্তর বারিধারাকে সমতায় ফেরান ইউসুফ বাম্বা।

১৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে উত্তর বারিধারা। ১১ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে আছে রহমতগঞ্জ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক