ডার্বি কাউন্টির কোচের পদ ছাড়লেন রুনি

এক দিকে আর্থিক দুরাবস্থা, অন্যদিকে দ্বিতীয় বিভাগ থেকে তৃতীয় বিভাগে নেমে গেছে দল। ডার্বি কাউন্টির সময়টা সত্যিই খুব বাজে যাচ্ছে। এবার দলটির কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড ওয়েইন রুনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 10:03 AM
Updated : 25 June 2022, 10:12 AM

ক্লাবের পক্ষ থেকে শুক্রবার রুনির দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ১৭ মাস এই দায়িত্ব সামলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক।

ক্লাবের প্রশাসনিক কার্যক্রমে হস্তক্ষেপ এবং আর্থিক নিয়ম ভঙ্গের জন্য গত মৌসুমে ২১ পয়েন্ট কাটা যায় ডার্বির। ফলে ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগ লিগ চ্যাম্পিয়নশিপ থেকে অবনমিত হয় দলটি।

দলের কঠিন সময়ে রনির এভাবে চলে যাওয়া ক্লাব সমর্থকদের অনেকে হয়তো ভালোভাবে নেবে না। তবে সাবেক ইংলিশ এই তারকা স্ট্রাইকারের মতে, এটাই সঠিক সময়।

“আজ প্রশাসকদের সঙ্গে দেখা করে আমি আমার সিদ্ধান্ত জানিয়েছি, বলেছি যে আমার ক্লাব ছাড়ার এটাই সঠিক সময়। তাদের জায়গা থেকে তারা আমার সিদ্ধান্ত পরিবর্তনের জন্য খুব চেষ্টা করেছে, কিন্তু আমি সিদ্ধান্তে অটল ছিলাম।”

“আবেগের দিক থেকে এই ক্লাবে আমার সময়টা ভালো-মন্দে কেটেছে, সাফল্য-ব্যর্থতা দুটোই এসেছে। তবে আমাকে বলতেই হবে, চ্যালেঞ্জটা উপভোগ করেছি।”

ক্লাবটির হয়ে এক বছর খেলে ২০২১ সালের জানুয়ারিতে দলটির কোচ হিসেবে দায়িত্ব নেন তিনি। গত ১৮ মাসে ঘটে যাওয়া ঘটনাগুলো যেন আর না ঘটে, বিদায় বেলায় সেই আশা প্রকাশ করলেন এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের অনেক সাফল্য পাওয়া এবং ইংল্যান্ডের রেকর্ড গোলদাতা রুনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক