চ্যাম্পিয়ন্স লিগই পিএসজির মূল লক্ষ্য: এমবাপে

বছরের পর বছর ধরে কাড়ি কাড়ি অর্থ খরচ করে তারকায় ঠাসা দল সাজাচ্ছে পিএসজি। লক্ষ্য একটাই, চ্যাম্পিয়ন্স লিগ জেতা। এখন পর্যন্ত ইউরোপ সেরার স্বাদ যদিও পায়নি তারা। তবে আত্মবিশ্বাসে কোনো ঘাটতি হয়নি তাদের। ক্লাবটির তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে আবারও দৃঢ় কণ্ঠে বললেন, এবারও তাদের মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2022, 01:52 PM
Updated : 24 June 2022, 01:52 PM

লম্বা সময় ধরে লিগ ওয়ান ও ফ্রান্সের ঘরোয়া প্রতিযোগিতাগুলোতে আধিপত্য দেখালেও ইউরোপ সেরার মঞ্চ থেকে তাদের প্রতিবারই ফিরতে হয়েছে খালি হাতে। সবচেয়ে কাছাকাছি গিয়েছিল তারা ২০২০ সালে। সেবার ফাইনালে তাদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বায়ার্ন মিউনিখ।

অধরা এই শিরোপা জয়ের স্বপ্নেই রীতিমতো ক্লাবে তারার হাট বসিয়েছে পিএসজি। আগে থেকেই ছিলেন নেইমার-এমবাপেরা। গত গ্রীষ্মের দলবদলে তারা দলে টানে লিওনেল মেসি, সের্হিও রামোস, জানলুইজি দোন্নারুম্মাসহ আরও কয়েকজনকে। 

শক্তিশালী দল গড়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করলেও চ্যাম্পিয়ন্স লিগে আরেকটি ব্যর্থতার গল্প লেখে পিএসজি। ইউরোপ সেরার মঞ্চে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলোয় প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে ছিল পিএসজি। ফিরতি লেগের বিরতির সময় লড়াইয়ে ২-০ গোলের অগ্রগামিতায় তারা ছিল শেষ আটের পথে।

সেখান থেকে দুর্দান্ত এক হ্যাটট্রিকে একাই পিএসজির আশা গুঁড়িয়ে দেন করিম বেনজেমা। ৩-২ গোলের অগ্রগামিতায় তাদের বিদায় করে দেওয়া রিয়াল পরে চ্যাম্পিয়ন হয় ফাইনালে লিভারপুলকে হারিয়ে। 

চ্যাম্পিয়ন্স লিগে আরেকবার হৃদয়ভঙ্গের যন্ত্রণায় পুড়তে হলেও আসছে মৌসুমে আবার চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত এমবাপে। শুক্রবার ফ্রান্সের সংবাদমাধ্যম বিএফএমটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমবাপে তুলে ধরেন তাদের লক্ষ্যের কথা। পুরো সাক্ষাৎকারটি প্রচারিত হবে স্থানীয় সময় শুক্রবার বিকালে।

“চ্যাম্পিয়নস লিগ জেতাই পিএসজির পরিষ্কার ও সুনির্দিষ্ট লক্ষ্য।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক