হেরে শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়ল শেখ জামাল

শুরু থেকেই গোলের জন্য ঝাঁপাল দুই দল। প্রথমে এগিয়ে গেল শেখ রাসেল ক্রীড়া চক্র। টেবিলের অষ্টম স্থানে থাকা দলের বিপক্ষে প্রথমার্ধেই সমতায় ফিরলেও তা ধরে রাখতে পারল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আরও দুই গোল হজম করে শিরোপার লড়াইয়েই পিছিয়ে পড়ল দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2022, 12:23 PM
Updated : 21 June 2022, 01:36 PM

প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে মঙ্গলবার বসুন্ধনা কিংস অ্যারেনায় ৩-১ গোলে জয় তুলে নিয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। প্রথম পর্বে শেখ জামালের বিপক্ষে ১-০ গোলের হারের শোধও নিয়েছে তারা।

হেমন্ত ভিনসেন্টের গোলে শেখ রাসেল প্রথমে এগিয়ে যাওয়ার পর শেখ জামালকে সমতা এনে দেন ওতাবেক ভালিজনভ। পরে চার্লস দিদিয়ের ও মান্নাফ রাব্বীর গোলে জয় নিশ্চিত হয় শেখ রাসেলের।

ষষ্ট মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগটি তৈরি করে শেখ রাসেল। দিদিয়েরের বাড়ানো বল ডি বক্সে পেয়ে যান রিচার্ড গাডজে। গোলরক্ষক সামিউল ইসলাম দারুণভাবে রুখে দেন সেটি। জুয়েলের ফিরতি প্রচেষ্টাও রুখে দেন তিনি।

দশম মিনিটে সলোমন কিংয়ের ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট পোস্টে লেগে প্রতিহত হয়। ওতাবেকের ব্যাক পাস থেকে শটটি নেন শেখ জামালের এই গাম্বিয়ান ফরোয়ার্ড।

২৪তম মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। ডানপ্রান্ত থেকে আকিনাদের কাট ব্যাক থেকে সহজেই বল জাড়ে জড়ান হেমন্ত ভিনসেন্ট।

৩৬তম মিনিটে সলোমন কিংকে ফের হতাশ করে গোলপোস্ট। ডি বক্সের মুখ থেকে শেখ জামাল অধিনায়কের নেওয়া শট ফেরে পোস্টে লেগে।

পাঁচ মিনিট পর ওতাবেকের গোলে সমতা ফেরায় শেখ জামাল। সলোমন কিংয়ের লম্বা করে বাড়ানো বল ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি বক্সে ঢুকে পড়েন ওতাবেক। বাঁ-প্রান্ত থেকে তার নেওয়া ডান পায়ের জোড়ালে শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

প্রথমার্ধের যোগ করা সময়ে চার্লস দিদিয়েরের গোলে ফের এগিয়ে যায় শেখ রাসেল। বাঁ প্রান্তে জুয়েলের কাছ থেকে বল পেয়ে হেমন্ত ডি-বক্স বরাবর ক্রস করেন। দিদিয়েরের নেওয়া শটে যদিও জোর ছিল না। কিন্তু গোলরক্ষক সামিউল সেই বলও গ্রিপ করতে পারেনি। তার হাতের নিচ দিয়ে বল জালে জড়ায়।

৮৩ মিনিটে দিদিয়েরের বাড়ানো বল ধরে বিপদজনক ভাবে ঢুকে পড়েছিলেন দিপক রায়। কিন্তু ফিনিশিং করতে পারেননি। দুই মিনিট পর রাব্বী গোল করে শেখ রাসেলের জয় নিশ্চিত করে ফেলেন।

যোগ করা সময়ে নুরুল আফসারের পাস থেকে মুসা তাসির শট রুখে দেন শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

এএফসি কাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের কারণে ৩৮ দিনের বিরতির পর শুরু হওয়া লিগে শেখ জামালের শুরুটা হলো হতাশায়। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলে তৃতীয় স্থানে আছে তারা। ১৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে শেখ রাসেল।

দিনের আরেক ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কিংসের পক্ষে গোল দুটি করেন মিগেল দামাশেনো ও রবসন দি সিলভা রবিনিয়ো।

এই জয়ে ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করেছে অস্কার ব্রুসনের দল। টানা চার ম্যাচ হারা রহমতগঞ্জ ১৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ঘুরপাক খাচ্ছে অবনমন অঞ্চলের কাছাকাছি।