রুশ ক্লাবে যোগ দেওয়ায় বিশ্বকাপে জায়গা হচ্ছে না পোলিশ ডিফেন্ডারের

ইউক্রেইনে রুশ আগ্রাসনের প্রেক্ষিতে বেশিরভাগ বিদেশি খেলোয়াড় রাশিয়া ছেড়ে গেছেন। কিন্তু পোল্যান্ডের ডিফেন্ডার মাচেই রিবুস রুশ এক ক্লাবের সঙ্গে চুক্তি শেষে ওই দেশেরই আরেক ক্লাবে যোগ দিয়েছেন। একারণে আসছে কাতার বিশ্বকাপের দলে তাকে বিবেচনা না করার সিদ্ধান্ত নিয়েছে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2022, 04:21 PM
Updated : 20 June 2022, 04:21 PM

পোল্যান্ডের ফুটবলের নিয়ন্তা সংস্থা সোমবার এক বিবৃতিতে নিজেদের সিদ্ধান্তের কথা জানায়।

৩২ বছর বয়সী রিবুস পোল্যান্ডের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ৬৬ ম্যাচ। গত পাঁচ বছর লোকোমোতিভ মস্কোয় খেলা এই লেফট-ব্যাক চলতি মাসে চুক্তিবদ্ধ হয়েছেন স্পার্তাক মস্কোর সঙ্গে।

ইউক্রেইনের মিত্র হিসেবে পরিচিত পোল্যান্ড। রাশিয়ার আগ্রাসনের পর ইউক্রেইনকে সবচেয়ে বড় আর্থিক সহযোগিতা দেওয়া দেশগুলোর একটি তারা। তাই রিবুসের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি দেশটির ফুটবল ফেডারেশন।

এর আগে রাশিয়ার সঙ্গে বিশ্বকাপের প্লে-অফ সেমি-ফাইনাল খেলতেও অস্বীকৃতি জানিয়েছিল পোল্যান্ড। পরে রাশিয়াকে নিষিদ্ধ করা হলে ওয়াকওভার পেয়ে প্লে-অফ ফাইনালে ওঠে পোলিশরা। আর সেখানে সুইডেনকে হারিয়ে কাতারের টিকেট পায় তারা।

পোল্যান্ড কোচ মিকনিয়েভেস এরই মধ্যে রিবুসকে জানিয়ে দিয়েছেন, সেপ্টেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হবে না তাকে। কাতার বিশ্বকাপের দলের জন্যও বিবেচিত হবেন না তিনি।

আগামী ২১ নভেম্বর শুরু হতে যাওয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপে মেক্সিকো, সৌদি আরব ও আর্জেন্টিনার সঙ্গে খেলবে পোল্যান্ড।