বার্সা নয়, রিয়ালই আমার একমাত্র পছন্দ: রুডিগার

আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হিসেবে পথচলা শুরু হলো আন্টোনিও রুডিগারের। প্রিয় দলের হয়ে প্রথম সংবাদ সম্মেলনে এসেই তিনি যা বললেন, তাতে মাঠের ফুটবলের আগেই তাকে নিয়ে উচ্ছ্বসিত হতে পারেন সমর্থকরা। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার আগ্রহ উপেক্ষা করে যে জার্মান এই ডিফেন্ডার এসেছেন স্পেনের সফলতম ক্লাবটিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2022, 02:33 PM
Updated : 20 June 2022, 02:33 PM

চলতি মাসের শুরুতে রিয়াল জানায়, চার মৌসুমের জন্য রুডিগারকে দলে টেনেছে তারা। বাকি ছিল খেলোয়াড়ের মেডিকেল। সব প্রক্রিয়া শেষ করে সোমবার চুক্তিতে সই করেন তিনি।

চেলসির সাবেক এই ডিফেন্ডারকে পেতে আগ্রহী ছিল বার্সেলোনা এবং আরও কয়েকটি দল। কাতালান ক্লাবটি তাকে প্রস্তাবও দিয়েছিল, বললেন রুডিগার। কিন্তু তার মনে তো ছিল কেবলই রিয়াল।

“বার্সা আমার প্রতি আগ্রহী ছিল। কিন্তু আমি আমার ভাইকে বলেছিলাম, হয় রিয়াল মাদ্রিদে যাব নয়তো নয়।“

মাদ্রিদের দলটির হয়ে তার অভিষেক হতে পারে বার্সেলোনার বিপক্ষেই, যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম টুর্নামেন্টে। ক্লাসিকো ম্যাচটি হবে আগামী ২৩ জুলাই। ম্যাচটি প্রস্তুতিমূলক হলেও রুডিগার সেখানেও জয় ছাড়া কিছু ভাবছেন না।

“ক্লাসিকোয় আমার অভিষেক? যদিও এটি প্রাক-মৌসুমের প্রস্তুতিমূলক ম্যাচ, তবে আমরা জিততে চাই। আমি দারুণ রোমাঞ্চিত।”

“আমার বাবা-মা ফুটবল সম্পর্কে বেশি কিছু বোঝেন না, তবে তারা আমার জন্য খুশি। তারা জানেন রিয়াল মাদ্রিদ অনেক বড় দল।”

২০২১-২২ মৌসুমে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে রিয়াল। এছাড়া লা লিগা চ্যাম্পিয়নও হয় সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।

রিয়ালের জেতার মানসিকতায় মুগ্ধ রুডিগার। দলটির হয়ে অনেক শিরোপা জিততে চান তিনি।

“১৪ বার চ্যাম্পিয়ন্স লিগ জয়, অসাধারণ। এতেই পরিষ্কার হয়ে যায় যে এই ক্লাব কী এবং কেমন, আর তা হলো এখানে জয়ই একমাত্র কথা। চ্যাম্পিয়ন্স লিগের (লিভারপুলের বিপক্ষে) ফাইনাল ম্যাচের আগেই জানতাম যে আমি মাদ্রিদে যোগ দিতে যাচ্ছি। তাই আমি তাদের সমর্থন করেছিলাম। তাদের জিততে দেখে আমার দারুণ লেগেছিল।”

“এই ক্লাবের জন্য আমি নিজেকে উজাড় করে দেব এবং সম্ভাব্য প্রতিটি শিরোপা জেতার চেষ্টা করব।”

তাকে রিয়ালে নিয়ে আসার জন্য সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের প্রতি কৃতজ্ঞ রুডিগার। প্রতিশ্রুতি দিলেন, দলটির জন্য নিজের সবটুকু ঢেলে দেবেন তিনি।

“এটি আমার পরিবার এবং আমার জন্য একটি বিশেষ দিন। আমি আমার বাবা-মাকে ধন্যবাদ জানাতে চাই, কারণ তারা না থাকলে আমি কখনই আজকের জায়গায় আসতে পারতাম না। তারা সবসময় আমাকে সমর্থন করেছেন এবং এটি জীবনে সবসময় খুব গুরুত্বপূর্ণ ছিল।”

“আমাকে এই দারুণ ক্লাবে খেলার সুযোগ করে দেওয়ার জন্য সভাপতিকে ধন্যবাদ জানাতে চাই। আমি আপনাদের কথা দিচ্ছি, সম্ভাব্য প্রতিটি ট্রফি জিততে এই ক্লাবের জন্য আমি শতভাগ ঢেলে দেব।”

সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসির হয়ে ২০০ ম্যাচ খেলেছেন রুডিগার। লন্ডনের ক্লাবটির হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, এফএ কাপ, উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ।

২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের বর্ষসেরা একাদশে ঠাঁই পেয়েছেন রুডিগার। জাতীয় দলেও বেশ গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি; ২০১৪ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত জার্মানির হয়ে খেলেছেন ৫০ ম্যাচ।