আর্সেনালের ১৪ নম্বর জার্সিতে অঁরি-অবামেয়াংদের উত্তরসূরি এনকেটিয়া

পিয়েরে-এমেরিক অবামেয়াং আর্সেনাল ছাড়ার পর থেকে শূন্য ছিল দলটির বিখ্যাত ১৪ নম্বর জার্সি। আসছে মৌসুম থেকে এটি পরতে যাচ্ছেন তরুণ ফরোয়ার্ড এডি এনকেটিয়া। চুক্তি নবায়নের পর তাকে দেওয়া হয়েছে নতুন এই জার্সি নম্বর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2022, 09:25 AM
Updated : 19 June 2022, 09:25 AM

ক্লাবের ওয়েবসাইটে শনিবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবটি। চুক্তির মেয়াদকাল জানানো হয়নি। তবে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পাঁচ বছরের নতুন চুক্তিতে রাজি হয়েছেন এনকেটিয়া।

১৪ বছর বয়সে আর্সেনালে যোগ দিয়েছিলেন এনকেটিয়া। ২০১৭ সালে সিনিয়র দলে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যাচ খেলেছেন ৯২টি। গোল করেছেন ২৩টি।

এনকেটিয়া বিশেষভাবে নজর কাড়েন গত মৌসুমে। জানুয়ারির দলবদলে অবামেয়াং বার্সেলোনায় যোগ দেওয়ার পর আর্সেনালের আক্রমণে গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন ২৩ বছর বয়সী এনকেটিয়া। প্রিমিয়ার লিগে নিজের সবশেষ ৮ ম্যাচে পাঁচ গোল করেন তিনি।

দারুণ ওই পারফরম্যান্সের সুবাদে লন্ডনের ক্লাবটির ১৪ নম্বর জার্সি পেলেন এনকেটিয়া। তার আগে এই নম্বরের জার্সি পরে খেলেছেন ক্লাবটির কিংবদন্তি ও সাবেক ফ্রান্স ফরোয়ার্ড থিয়েরি অঁরি। এছাড়াও এটি পরেছিলেন সাবেক ইংলিশ ফরোয়ার্ড থিও ওয়ালকট।

২০২১-২২ মৌসুমে লিগে পাঁচ নম্বরে থেকে শেষ করেছিল আর্সেনাল। আসছে মৌসুমে প্রথম দিনেই মাঠে নামবে তারা। আগামী ৫ অগাস্ট তাদের প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস।