রদ্রিগোকে ব্রাজিলের ১০ নম্বর জার্সিতে দেখতে চান নেইমার

অসাধারণ সব খেলোয়াড় পরেছেন ব্রাজিলের ১০ নম্বর জার্সি। অনেক দিন হলো সময়ের সেরাদের একজন নেইমার খেলছেন এই জার্সি পরে। রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো জানিয়েছেন, ভবিষ‍্যতে এই জার্সি তাকে দিয়ে যেতে চান পিএসজি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 04:51 PM
Updated : 18 June 2022, 05:20 PM

রিয়ালের হয়ে ২০২১-২২ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতা রদ্রিগো ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ৫ ম্যাচ। তবে কাতার বিশ্বকাপের দলে তার থাকার সম্ভাবনা প্রবল।

রিয়ালে যোগ দেওয়ার আগে রদ্রিগো তার পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে। একই ক্লাবের হয়ে ক্যারিয়ারের সূচনা করেছিলেন নেইমারও।

সদ্য সমাপ্ত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে ৪৯ ম্যাচ খেলে ৯ গোল করেন রদ্রিগো। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমি-ফাইনালে দুটি দারুণ গোল।

লড়াইয়ে ৫-৩ গোলে পিছিয়ে থাকা অবস্থায় দ্বিতীয় লেগে শেষের দিকে জোড়া গোল করেন রদ্রিগো। সিটিকে বিদায় করার পর ফাইনালে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রিয়াল।

জাতীয় দলের তরুণ সতীর্থের খেলায় দারুণ মুগ্ধ নেইমার। সেটা এতোটাই যে, অবসরের পর ব্রাজিল দলে নিজের ১০ নম্বর জার্সি তাকে দিয়ে দিতে চান সাবেক বার্সেলোনা তারকা।

পডপাহ ইউটিউব চ্যানেলে গত শুক্রবার এক আলাপচারিতায় রদ্রিগো নিজেই এ কথা জানান।

“নেইমার আমাকে বলেছিলেন, ‘আমি যখন জাতীয় দল ছাড়ব তখন ১০ নম্বর জার্সিটি হবে তোমার।’ এর জবাবে আমি তাকে কী বলব তা বুঝতে পারছিলাম না। আমি বিব্রত হয়েছিলাম, আমি হেসে দিয়েছিলাম এবং ঠিক কি বলতে হবে তা জানা ছিল না।”

“আমি তাকে বলেছিলাম যে, তাকে আরও কিছুদিন খেলতে হবে। কারণ, তিনি এখনই তা করুক, আমি এটা তা চাই না। এরপর তিনি হেসেছিলেন।”

ব্রাজিলের ১০ নম্বর জার্সি যারা পরেছেন, সেই লম্বা তালিকায় রয়েছেন পেলে, জিকো, রিভালদো ও রোনালদিনিয়োর মতো কিংবদন্তিরা।

তাদের অনুসরণ করে এটি এখন পরছেন নেইমার। জাতীয় দলের হয়ে ৭৪ গোল করা এই ফরোয়ার্ড দেশটির হয়ে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় আছেন দুই নম্বরে। আর ৪ গোল করলেই ছাড়িয়ে যাবেন পেলেকে (৭৭ গোল)।