পিএসজি-এমবাপে চুক্তি বাতিল চায় লা লিগা

পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপের নতুন চুক্তির পর থেকেই এর বিরোধিতায় সোচ্চার লা লিগা। এই বিষয়ে উয়েফার কাছে অভিযোগও করেছে তারা। স্পেনের শীর্ষ লিগ এবার দাবি জানিয়েছে, ফরাসি তারকার চুক্তি যেন বাতিল করা হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2022, 03:37 PM
Updated : 17 June 2022, 03:37 PM

গত গ্রীষ্মের দলবদল থেকে শুরু হয়েছিল এমবাপের পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। অনেক নাটকীয়তার পর গত মাসে শেষ মুহূর্তে স্প্যানিশ ক্লাবটিকে ‘না’ করে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।

সংবাদমাধ্যমের খবর, ফুটবল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল চুক্তির মাধ্যমে ঘরের ছেলেকে ধরে রেখেছে পিএসজি। নতুন চুক্তিতে পিএসজি তো বটেই, সব ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পাবেন এমবাপে।

এমবাপের চুক্তির পর পিএসজির লাগামহীন খরচ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিল লা লিগা। এরপর গত বুধবার এক বিবৃতিতে লা লিগা কর্তৃপক্ষ জানায়, ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ লঙ্ঘনের কারণে পিএসজি ও ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে তারা উয়েফার কাছে অভিযোগ করেছে।

এর রেশ না কাটতেই এবার পিএসজি ও এমবাপের মধ্যকার চুক্তি বাতিলের দাবি জানাল লা লিগা।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে লা লিগার প্রতিনিধি আইনজীবী হুয়ান ব্রাঙ্কো বলেন, পিএসজির অর্থনৈতিক কর্মকাণ্ডকে চ্যালেঞ্জ জানাতে তারা আদালতে যেতে প্রস্তুত।

এমবাপের চুক্তির আগেও বিভিন্ন সময়ে ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ ভঙ্গের অভিযোগ উঠেছিল পিএসজির বিরুদ্ধে। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা অবশ্য বরাবরই তা অস্বীকার করে আসছে। ২০১১ সাল থেকে পিএসজির মালিকানায় রয়েছে দোহা-ভিত্তিক কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট কোম্পানি।