গাম্পের ট্রফিতে বার্সার প্রতিপক্ষ মরিনিয়োর রোমা

কাম্প নউয়ে ফিরতে যাচ্ছেন জোসে মরিনিয়ো। নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক ম্যাচ জুয়ান গাম্পের ট্রফিতে বার্সেলোনার এবারের প্রতিপক্ষ পর্তুগিজ এই কোচের দল রোমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 04:38 PM
Updated : 15 June 2022, 05:17 PM

ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। এই ট্রফির ৫৭তম আসরের প্রতিপক্ষ ও খেলার তারিখ বুধবার এক বিবৃতিতে জানায় লা লিগার দলটি।

গত বছর প্রথমবারের মতো বার্সেলোনার পুরুষ দলের পাশাপাশি ক্লাবটির নারী দল খেলেছিল এই ম্যাচ। যেখানে তাদের প্রতিপক্ষ ছিল আরেক ইতালিয়ান ক্লাব ইউভেন্তুস।

এবারও পুরুষ ও নারী উভয় দলই খেলবে ঐতিহ্যবাহী এই ম্যাচ। রোমার বিপক্ষে ম্যাচ দুটি মাঠে গড়াবে আগামী ৬ অগাস্ট। কাম্প নউয়ে প্রথমে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় হবে মেয়েদের ম্যাচ। ছেলেদের লড়াই শুরু হবে রাত ৯টায়।

মরিনিয়োর কোচিংয়ে গত মাসে উয়েফা ইউরোপা কনফারেন্স লিগের প্রথম আসরের শিরোপা জেতে রোমা। ২০২১-২২ মৌসুমটা বার্সেলোনার জন্য কাটে শিরোপাহীন।

বার্সেলোনার সঙ্গে মরিনিয়োর সম্পর্কটা বেশ পুরনো। ২০০০ সাল পর্যন্ত তিন মৌসুম ক্লাবটিতে কোচ লুই ফন খালের সহকারী হিসেবে কাজ করেন তিনি।

পরে অবশ্য কাতালান ক্লাবটির সমর্থকদের কাছে ‘অপ্রিয় ব্যক্তি’ হয়ে ওঠেন মরিনিয়ো। ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত যে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করেন এই পর্তুগিজ। মাদ্রিদের দলটিকে জেতান একটি করে লা লিগা, কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপ শিরোপা।

২০১৫ সালেও রোমার বিপক্ষে গাম্পের ট্রফির ম্যাচ খেলেছিল বার্সেলোনা। লিওনেল মেসি, নেইমার ও ইভান রাকিতিচের গোলে সেবার ৩-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিক দল।