নিজেদের খুঁজে পাইনি: কাবরেরা

ইন্দোনেশিয়া, বাহরাইন ও তুর্কমেনিস্তানের বিপক্ষে উদ্দীপ্ত পারফরম্যান্স মালয়েশিয়া ম্যাচে টেনে নিতে পারেননি জামাল ভূঁইয়া-সাজ্জাদ হোসেনরা। তাতে বড় হারের বিষাদ সঙ্গী হয়েছে বাংলাদেশের। কোচ হাভিয়ের কাবরেরাও ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দিলেন অকপট স্বীকারোক্তি-ম্যাচের কোনো মুহূর্তেই নিজেদের খুঁজে পাইনি তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2022, 06:27 PM
Updated : 14 June 2022, 06:27 PM

কুয়ালা লামপুরে মঙ্গলবার এশিয়ান কাপের বাছাইয়ে মালয়েশিয়ার কাছে ৪-১ গোলে হারে বাংলাদেশ। টানা তিন হার নিয়ে বাছাই শেষ করল দল।

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর মোহাম্মদ ইব্রাহিমের হেডে সমতায় ফিরেছিল বাংলাদেশ। এর আগে পরে দু-একটা সুযোগ কড়া নেড়েছে দুয়ারে, কিন্তু সাড়া দিতে পারেননি সাজ্জাদ-রাকিবরা। কাবরেরা বললেন দ্বিতীয়ার্ধের শুরুর দিকের গোলটি তার দলকে কোণঠাসা করে দিয়েছিল আরও।

“আমাদের জন্য কঠিন ম্যাচ ছিল। আমরা জানতাম ওরা শুরু থেকে আক্রমণ করবে এবং ওদের আটকে রাখতে হবে। কিন্তু মালয়েশিয়া ছিল খুবই ইম্প্রেসিভ। পেনাল্টির পর আমরা ম্যাচে ঘুরে দাঁড়াতে পেরেছিলাম, যদিও ম্যাচের কোনো মুহূর্তেই আমরা নিজেদেরকে খুঁজে পাইনি।”

“প্রথমার্ধের শেষ দিকে গোল খেলাম এবং এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি গোল খাওয়ায় ম্যাচটা আমাদের জন্য কঠিন হয়ে গিয়েছিল।  মালয়েশিয়া আমাদের চেয়ে ভালো ছিল এবং চমৎকার খেলেছে, তাদেরকে প্রশংসা করতেই হবে।”

বুকিত জলিল স্টেডিয়াম ছিল স্বাগতিক সমর্থকে ঠাসা। সমর্থকদের উপস্থিতিতে মালয়েশিয়াই চাপে থাকবে বলে আগের দিন সংবাদ সম্মেলনে বলেছিলেন কাবরেরা। ম্যাচ শেষে বাংলাদেশ উল্টো চাপে ভেঙে পড়ল কিনা, সে প্রশ্নের মুখোমুখিও হতে হলো এই স্প্যানিশ কোচকে।

“আমি মনে করি না দর্শকের উপস্থিতির কারণে আমাদের খেলোয়াড়দের উপর চাপ ছিল। আমি শুরুতেই বলেছিলাম, এমন আবহের মধ্যে খেলার জন্য আমাদের ছেলেরা অনুপ্রাণিত, দর্শকের উপস্থিতি আমাদেরকে শক্তি দিবে। আসলে মালয়েশিয়া আমাদের চেয়ে ভালো দল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক