চুয়ামেনিকে পিএসজিতে নিতে চেয়েছিলেন এমবাপে

রিয়াল মাদ্রিদকে কথা দিয়েও শেষ পর্যন্ত রাখেননি কিলিয়ান এমবাপে। অনেক চেষ্টা করেও তাকে না পাওয়াটা মাদ্রিদের দলটির জন্য ছিল বড় ধাক্কা। কদিন আগে তারা দলে টানে আরেক তরুণ ফরাসি ফুটবলার অহেলিয়া চুয়ামেনিকে। সম্ভাবনাময় এই মিডফিল্ডারকেও নাকি পিএসজিতে যোগ দেওয়ার জন্য বলেছিলেন এমবাপে। জাতীয় দল সতীর্থের কথা যদিও শোনেননি চুয়ামেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2022, 02:12 PM
Updated : 14 June 2022, 02:12 PM

সবসময়ই তার চাওয়া ছিল রিয়ালের হয়ে খেলা। মনের কথাই শুনেছেন তিনি। ফরাসি ক্লাব মোনাকো থেকে ৬ বছরের চুক্তিতে গত শনিবার তাকে দলে টানার ঘোষণা দেয় রিয়াল। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেয় ২২ বছর বয়সী এই ফুটবলারকে।

এরপর সংবাদমাধ্যমের সামনে তিনি তুলে ধরলেন, রিয়ালে যোগ দেওয়ার আগে এমবাপের সঙ্গে তার কথোপকথনের কথা। তার আরেক জাতীয় দল সতীর্থ ও রিয়ালের মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা অবশ্য খুব করে চেয়েছিলেন, তিনি যেন সান্তিয়াগো বের্নাবেউয়েই আসেন।

“কিলিয়ান এমবাপে আমার সঙ্গে কথা বলেছিল এবং জিজ্ঞেস করেছিল, আমি পিএসজিতে যেতে চাই কি-না। তাকে আমি বলেছিলাম, আমি রিয়াল মাদ্রিদে যোগ দিতে চাই, সবসময়ই আমার পছন্দ ছিল মাদ্রিদ।”

“সে আমার সিদ্ধান্ত বুঝতে পেরেছিল এবং আমার জন্য সে খুশি। কামাভিঙ্গা বলেছিল, ‘তোমার রিয়ালে আসা উচিত। এখানে এসো’!”

চুয়ামেনিকে দলে টানতে রিয়ালের কত খরচ হয়েছে, সেটা অবশ্য কোনো পক্ষ থেকেই জানানো হয়নি। তবে বিভিন্ন বোনাসসহ অঙ্কটা ১০ কোটি ইউরো বলে সংবাদমাধ্যমের খবর।

বড় অঙ্কের ট্রান্সফার ফি এবং আকাশছোঁয়া প্রত্যাশা, সঙ্গে রিয়ালের মতো ক্লাবে খেলার চাপ তো আছেই-সব মিলিয়ে সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। চুয়ামেনি অবশ্য তাতে ভীত নয়।

“আমি বিশ্বের সেরা ক্লাবে আসতে চেয়েছি এবং বড় মাপের লড়াই নিয়ে ভীত নই। আমি আমার সামর্থ্যের প্রমাণ দিতে চাই এবং এর জন্য মুখিয়ে আছি।”    

রিয়ালের মাঝমাঠে দীর্ঘদিন ধরে আলো ছড়াচ্ছেন লুকা মদ্রিচ, কাসেমিরো ও টনি ক্রুস। মদ্রিচের বয়স এখন ৩৬ বছর। তার পারফরম্যান্সে যদিও বয়সের ছাপ নেই। আর কাসেমিরো ৩০ ও ক্রুস ৩২। অভিজ্ঞ এই ত্রয়ীর উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছে আগেই রিয়ালে পাড়ি জমানো ফেদে ভালভেরদে, কামাভিঙ্গা এবং চুয়ামেনিকে।

এর মধ্যে চুয়ামেনি খেলতে পারেন ডিফেন্সিভ-মিডফিল্ডার হিসেবে। তাই কাসেমিরোর সম্ভাব্য বিকল্প হিসেবে ভাবা হচ্ছে এই চুয়ামেনিকে। ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে আদর্শ মেনে এগিয়ে যাওয়ার প্রত্যয় তার কণ্ঠে।

“নতুন কাসেমিরো? তার ক্যারিয়ার অসাধারণ। যখন ছোট ছিলাম তখন আমি ডিফেন্সিভ মিডফিল্ডারদের খেলা দেখতাম। কিন্তু আমি ইতিহাস গড়তে চাই।”