একটি জয়ে পাল্টে যাবে জার্মানি, আশায় কোচ

সময়টা ভালো যাচ্ছে না। চলতি নেশন্স লিগে এখন পর্যন্ত জয়শূন‍্য জার্মানি। সব প্রতিযোগিতা মিলিয়ে ড্র করেছে টানা চার ম্যাচে। তবে কোচ হান্স ফ্লিক এ নিয়ে খুব একটা বিচলিত নন। বিশ্বকাপের বছরে উন্নতির ধারায় থাকাই সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে তার কাছে। সাবেক বায়ার্ন মিউনিখ কোচ মনে করেন, একটি জয়েই কক্ষপথে ফিরবে জার্মানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2022, 04:06 PM
Updated : 13 June 2022, 04:06 PM

‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে তিন ম্যাচের সবকটিতে ড্র করা জার্মানি ৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। সবশেষ ম্যাচটি ছিল গত শনিবার, হাঙ্গেরির বিপক্ষে (১-১)। আক্রমণে নিষ্প্রভ সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা পুরো ম্যাচে মাত্র একটি শট রাখতে পেরেছিল লক্ষ্যে।

গত বছর দায়িত্ব নেওয়া ফ্লিকের কোচিংয়ে শুরুটা দুর্দান্ত হয়েছিল জার্মানির। তার হাত ধরে প্রথম আট ম্যাচের সবকটিতে জিতেছিল তারা। কিন্তু এরপর টানা চার ম্যাচে ড্র করল দলটি।

নেশন্স লিগে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী মঙ্গলবার ইতালির বিপক্ষে খেলবে জার্মানি। এই ম্যাচকে সামনে রেখে সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফ্লিক বলেন, দলের মাঝে জয়ের তাড়না দেখতে চান তিনি যা বিশ্বকাপে তাদের কাজে দেবে।

“এটা স্বাভাবিক যে, চারটি ড্রকে আমি ভালো কিছু হিসেবে দেখছি না। আমরা জিততে চাই, খেলোয়াড়রা এবং আমিও। আমরা গুরুত্বপূর্ণ সময়ে ম্যাচ জিততে আমাদের ইচ্ছাশক্তি বাড়াতে চাই। আমরা দল গড়ে তোলার প্রক্রিয়ার মধ্যে আছি এবং আমরা খুবই ইতিবাচক।”

“এটা স্পষ্ট যে, সামনের পথচলায় বাধা আসবে। কিন্তু এরপরও আমরা এগিয়ে যাব এবং পরের বার এটি আরও ভালো করার চেষ্টা করব।”

ফ্লিক মনে করেন, একটি জয়েই পাল্টে যাবে চিত্র। 

“জয় সবসময় দলের জন্য গুরুত্বপূর্ণ এবং দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। নিজেদের কাজের জন্য আমরা যদি ফল পেতাম, তাহলে সেটা ভালো হত। একটি জয়ের সঙ্গে আমাদের মধ্যে এই বিশ্বাসটাও বেড়ে যাবে যে, আমরা ভালো মানের দল।”

‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে ৫ ও ৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে ইতালি ও হাঙ্গেরি। ইংল্যান্ড আছে দুইয়ে, তাদের পয়েন্ট ২।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক