সিটি আমার জন্য পারফেক্ট দল: হলান্ড

ঘোষণা এসেছিল আগেই, এবার সারা হলো আনুষ্ঠানিকতা। বরুশিয়া ডর্টমুন্ডে আলো ছড়ানো আর্লিং হলান্ড হয়ে গেলেন ম‍্যানচেস্টার সিটির। ইংলিশ চ‍্যাম্পিয়নদের আক্রমণভাগ আগে থেকেই দুর্দান্ত। সেখানে যোগ হলো সময়ের সেরা স্ট্রাইকারের একজন হলান্ড। প্রতিপক্ষের দুর্ভাবনা আরও বাড়িয়ে তিনি বললেন, সিটির খেলার ধরন তার জন‍্য আদর্শ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2022, 02:16 PM
Updated : 13 June 2022, 03:35 PM

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, হলান্ডের সঙ্গে পাঁচ বছরের জন‍্য চুক্তি হয়েছে। ট্রান্সফার ফি বা বেতন নিয়ে অবশ্য কিছু জানানো হয়নি।

এর আগে গত মে মাসে বরুশিয়া থেকে হলান্ডকে দলে ভেড়ানোর ব্যাপারে দুই ক্লাবের মধ্যে চুক্তি সম্মত হওয়ার ঘোষণা দিয়েছিল সিটি। তখন জানানো হয়েছিল, আগামী ১ জুলাই ক্লাবটিতে যোগ দেবেন তিনি।

জার্মান গণমাধ্যমের খবর, ট্রান্সফার ফি, হলান্ডের বেতন ও বোনাস এবং এজেন্টের ফি মিলিয়ে চুক্তির অঙ্কটা ৩০ কোটি ইউরো ছাড়িয়ে যেতে পারে।

সোমবার সিটির সঙ্গে চুক্তি সাক্ষরের পর এক প্রতিক্রিয়ায় হলান্ড বলেন, খেলোয়াড় হিসেবে তার যেসব স্বপ্ন রয়েছে তা পূরণে সক্ষম পেপ গুয়ার্দিওলার দল।

“আমি সবসময় সিটির ম্যাচ দেখি এবং সাম্প্রতিক মৌসুমগুলোতে আমি এটা উপভোগ করছি। তাদের খেলার প্রশংসা না করে পারা যায় না। এটা রোমাঞ্চকর এবং তারা অনেক সুযোগ তৈরি করে, যা আমার মতো একজন খেলোয়াড়ের জন্য আদর্শ।”

“আমি গোল করতে চাই, ট্রফি জিততে চাই এবং একজন ফুটবলার হিসেবে উন্নতি করতে চাই এবং আমি আত্মবিশ্বাসী যে এখানে আমি তা করতে পারব।”

২০০০ সালের এই দিনে একজন হলান্ডকে দলে নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিল সিটি, ২২ বছর আগের ১৩ জুন যোগ দিয়েছিলেন আর্লিংয়ের বাবা আলফ-ইঙ্গে। সেই একই দিনে আর্লিংকে দলে নেওয়ার ঘোষণা দিল ম‍্যানচেস্টার ক্লাবটি।

২০২০ সালের শুরুতে ডর্টমুন্ডে যোগ দেওয়ার পর থেকে হলান্ড নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সময়ের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়দের একজন হিসেবে। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮৯ ম্যাচে ৮৬ গোল করেছেন ২১ বছর বয়সী এই ফুটবলার।