কঠিন সময়ে বার্সায় আরও ঐক্য চান আলবা

আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা নানা সীমাবদ্ধতার মাঝেও নতুন মৌসুমে শক্তি বাড়াতে চাইছে। কাজটা তাদের জন্য বেশ কঠিন। তবে দলটির চার অধিনায়কের একজন জর্দি আলবার বিশ্বাস, কঠিন এই সময় কাটিয়ে ঠিকই ঘুরে দাঁড়াতে পারবেন তারা। প্রতিকুল পরিস্থিতি মোকাবেলায় নিজেদের আরও ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজন অনুভব করছেন স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2022, 06:03 PM
Updated : 11 June 2022, 06:12 PM

সদ্য শেষ হওয়া মৌসুমে রানার্সআপ হয়ে লা লিগা শেষ করে বার্সেলোনা, চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে থেকে।

আক্রমণভাগের শক্তি বাড়াতে তারা রবের্ত লেভানদোভস্কিকে দলে ভেড়াতে চায় বলে গুঞ্জন আছে। তবে ক্লাবটি সত্যিই পোলিশ তারকাকে নিজেদের তাঁবুতে টানতে পারবে কিনা, তা নিয়ে সন্দিহান অনেকেই। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের কথা অনুযায়ী, নতুন খেলোয়াড় কিনতে আগে নিজেদের খেলোয়াড় ছাড়তে হবে ক্লাবটিকে।

ক্লাবের ব্যস্ততা শেষে আলবা এখন আছেন জাতীয় দলের সঙ্গে। নেশন্স লিগে রোববার চেক রিপাবলিকের মুখোমুখি হবে স্পেন। এই ম্যাচের আগে আলবাকে বার্সেলোনার চলমান সমস্যা নিয়েও প্রশ্ন করেন সাংবাদিকরা। জবাবে ঘুরে দাঁড়ানোর আশাবাদ জানান তিনি। 

“আমরা কঠিন পরিস্থিতিতে আছি। (কোনো ক্লাবের) অবস্থা সবসময় ভালো থাকে না। বার্সেলোনার আর্থিক অবস্থা আরও ভালো হওয়া উচিত। আমরা (নতুন খেলোয়াড়) কেনার চেষ্টা করব, সেটা যদি না পারি তাহলে আমাদের একাডেমি থেকে খেলোয়াড় টানতে হবে। সেখানে অনেক ভালো মানের খেলোয়াড় আছে।”

“ক্লাবের এটাই পরিকল্পনা, এর বেশি কিছু বলতে পারব না। আমি তো অনেক খেলোয়াড়কে দলে টানতে চাই, কিন্তু পরিস্থিতি পক্ষে না। আমাদের এখন আগে যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে।”

বার্সেলোনার আর্থিক দুরাবস্থার কারণেই ২০২১-২২ মৌসুমের শুরুতে লিওনেল মেসিকে ক্লাব ছাড়তে হয়। এরপর দলটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পান আলবা, সের্হি রবের্তো, জেরার্দ পিকে ও সের্হিও বুসকেতস।

গত শুক্রবার কাতালান ক্লাবটির সঙ্গে এক বছর চুক্তির মেয়াদ বাড়ান রবের্তো। বাকি তিন অধিনায়ক ক্লাবের আর্থিক সমস্যায় বেতন কমাতে রাজি হয়েছেন বলে সংবাদমাধ্যমে খবর।