রোনালদো-সিলভাদের কঠিন পথের কথা মনে করিয়ে দিলেন কোচ

শক্তির বিচারে নেশন্স লিগের ফাইনালসে ওঠার পথে পর্তুগালের সবচেয়ে বড় বাধা স্পেন। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ড্রয়ে আসর শুরুর পর টানা দুই জয় তুলে নিয়েছে প্রথম আসরের চ্যাম্পিয়নরা। নিজেদের গ্রুপে শীর্ষে আছে ক্রিস্তিয়ানো রোনালদো ও তার সতীর্থরা। তবে শিরোপা লড়াইয়ে উঠতে এখনও পথ অনেকটা বাকি বলে মনে করেন পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2022, 11:52 AM
Updated : 10 June 2022, 12:06 PM

ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে চেক রিপাবলিককে ২-০ গোলে হারায় পর্তুগাল। জোয়াও কানসেলো দলকে এগিয়ে নেওয়ার পর ব‍্যবধান দ্বিগুণ করেন গনসালো গেদেস।

এখন পর্যন্ত তিনটি করে ম্যাচ শেষে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপে স্পেনের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে রয়েছে ২০১৯ সালের চ্যাম্পিয়ন পর্তুগাল।

৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট তাদের। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। পর্তুগাল ও চেক রিপাবলিকের বিপক্ষে টানা দুই ড্রয়ের পর তারা বৃহস্পতিবার রাতেই সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে।

৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে চেক রিপাবলিক। তিন ম্যাচের তিনটিতেই হারা সুইজারল্যান্ড তলানিতে।

‘এ’ লিগের চার গ্রুপের সেরা দল খেলবে ফাইনালসে। সেই পথে দুই জায়ান্ট স্পেন ও পর্তুগাল সেপ্টেম্বরে শেষ রাউন্ডে ফের মুখোমুখি হবে। তার আগে আরও দুটি ম্যাচ খেলবে রোনালদোরা; আগামী রোববার সুইজারল্যান্ড ও সেপ্টেম্বরে চেক রিপাবলিকের বিপক্ষে ফিরতি লেগ খেলবে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

গ্রুপের মাত্র অর্ধেক পথ পেরিয়ে এখনই তাই আত্মতুষ্টিতে ভোগার সুযোগ দেখেন না পর্তুগাল কোচ। সবশেষ ম্যাচের পর পর্তুগিজ টিভি আরটিপি থ্রি-কে সান্তোস বলেন, লড়াইটা এখনও উন্মুক্ত।

“আমরা এখন শীর্ষে, দারুণ ব্যাপার। কিন্তু আমাদের গ্রুপের অন্য দলগুলোও জিততে চায়। এখনও তিনটি ম্যাচ বাকি।”

“স্পেনও আজ জিতেছে এবং আমরা এখন ২ পয়েন্ট এগিয়ে আছি। স্বাভাবিকভাবেই গ্রুপের লড়াইটা এখনও উন্মুক্ত। সেপ্টেম্বরে শেষ ম্যাচগুলোয় লড়াইয়ের নিষ্পত্তি হবে, এখন নয়।”