বার্সায় যাওয়া না যাওয়া নিয়ে এখন ভাবতে চান না সিলভা

নিজে সরাসরি কিছু না বললেও সাম্প্রতিক সময়ে বের্নার্দো সিলভার দলবদলের গুঞ্জন শোনা যাচ্ছে বেশ। এই গ্রীস্মে ম্যানচেস্টার সিটি মিডফিল্ডারকে নাকি দলে টানতে আগ্রহী বার্সেলোনা। এই প্রসঙ্গে অবশ্য এখনই কিছু বলতে চান না তিনি। এই ব্যাপারে ভেবে দেখবেন মৌসুম শেষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2022, 11:16 AM
Updated : 10 June 2022, 11:16 AM

এই মৌসুমে সিটির প্রিমিয়ার লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা সিলভার সঙ্গে ক্লাবটির চুক্তি রয়েছে আরও তিন বছর। তবে তার আগেই এই পর্তুগিজকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা। তাকে পেতে আগ্রহী কাতালান ক্লাবটির কোচ শাভি এরনান্দেস।

সংবাদমাধ্যমের খবর, সিলভা ছাড়াও বার্সেলোনার আগ্রহের তালিকায় আছে বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবের্ত লেভানদোভস্কি। সম্প্রতি এই পোলিশ তারকা জানিয়েছেন, বায়ার্নে তার অধ্যায় শেষ এবং পরবর্তী গন্তব্য হিসেবে বার্সেলোনার ছাড়া আর কারও প্রস্তাব তিনি বিবেচনা করেননি।

আর্থিক সমস্যার মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনার জন্য নতুন খেলোয়াড় কেনা অবশ্য কঠিন। গত গ্রীষ্মের দলবদলে এই কারণেই তারা ধরে রাখতে পারেনি লিওনেল মেসিকে।

সম্প্রতি লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস বলেন, কোনো খেলোয়াড় বিক্রি না করে বার্সেলোনার পক্ষে নতুন খেলোয়াড় কেনা সম্ভব হবে না। সিটি কোচ পেপ গুয়ার্দিওলাও প্রশ্ন তোলেন অর্থনৈতিকভাবে ভঙ্গুর বার্সেলোনার লেভানদোভস্কির মতো খেলোয়াড় কেনার সামর্থ্য নিয়ে।

নেশন্স লিগ খেলতে সিলভা এখন আছেন জাতীয় দলের সঙ্গে। লিসবনে গত বৃহস্পতিবার ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপে চেক রিপাবলিকের বিপক্ষে পর্তুগালের ২-০ ব্যবধানে জেতা ম্যাচে দুটি গোলেই অ্যাসিস্ট করেছেন সিলভা।

ম্যাচের পর বার্সেলোনায় যোগদানের সম্ভাবনা প্রসঙ্গে ২৭ বছর বয়সী এই ফুটবলার বলেন, এই মুহূর্তে তার সব মনোযোগ কেবল জাতীয় দলকে ঘিরে।

“বার্সেলোনা কি আমাকে আকর্ষণ করে? দুর্ভাগ্যবশত, আমি এখন কিছু বলতে পারছি না। আমি জাতীয় দলের সঙ্গে আছি এবং সব মনোযোগ এখানেই। আগে মৌসুম শেষ হোক, তারপর দেখা যাবে কী হয়।”