লেভানদোভস্কির সমালোচনায় বায়ার্ন সভাপতি

বায়ার্ন মিউনিখ অধ‍্যায় শেষ, বলে দিয়েছেন রবের্ত লেভানদোভস্কি। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে কোনোভাবেই পোলিশ এই স্ট্রাইকারকে ছাড়তে রাজি নয় জার্মান চ‍্যাম্পিয়নরা। নিজেদের অবস্থান আবার পরিষ্কার করার সঙ্গে তার সমালোচনাও করেছেন হেরবের্ট হাইনার। ক্লাবটির সভাপতির মতে, চুক্তিবদ্ধ একজন ফুটবলারের এভাবে কথা বলা উচিত নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2022, 05:54 PM
Updated : 5 June 2022, 05:54 PM

বায়ার্নের সঙ্গে লেভানদোভস্কির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৩ সালের জুনে। কিন্তু আসছে গ্রীষ্মেই ক্লাব ছাড়তে চান দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। গত সোমবার এক সংবাদ সম্মেলনে নিজের সেই সিদ্ধান্তের কথা বলেও দেন তিনি।

“একটা বিষয় আজ নিশ্চিত- বায়ার্নে আমার গল্পের এখানেই শেষ। সাম্প্রতিক মাসগুলোয় যা কিছু ঘটেছে, এরপর আর আমি ভালো সহযোগিতা কল্পনা করতে পারি না। বুঝতে পারছি, দল বদলই উভয় পক্ষের জন্য সেরা সমাধান।”

লেভানদোভস্কির প্রকাশ্যে এভাবে কথা বলাটা ভালোভাবে নেয়নি বায়ার্ন। জার্মান সংবাদমাধ্যম বিল্ডে প্রকাশিত রোববারের সাক্ষাৎকারে সেটি স্পষ্ট করেই বুঝিয়ে দিয়েছেন ক্লাবটির সভাপতি হাইনার।

“আমরা সব সময় বলে আসছি, বায়ার্নের সঙ্গে রবের্ত লেভানদোভস্কির ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি রয়েছে। এবং চুক্তি মানে চুক্তি!”

“একজন খেলোয়াড় আগেভাগে চুক্তি বাতিল করতে পারে আর একটি ক্লাবকে চুক্তির শেষ দিন পর্যন্ত বেতন দিতে হয়, এমনটা ঘটলে আমরা কোথায় যাব?  এটা ঠিক না, এমন হতে পারে না।”

লেভানদোভস্কি প্রকাশ্যে ক্লাব ছাড়তে চাওয়ার কথা বলায় অবাক হয়েছেন বলে জানান বায়ার্ন সভাপতি।

“তার জায়গায় হলে আমি এটা করতে পারতাম না। দীর্ঘদিন ধরেই সে বায়ার্নের সঙ্গে আছে, আমাদের সঙ্গে সে অনেক শিরোপা জিতেছে।”

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে যোগ দিয়েছিলেন লেভানদোভস্কি। ক্লাবটির হয়ে একবার চ্যাম্পিয়ন্স লিগসহ প্রতি বছরই জিতেছেন লিগ শিরোপা।

গত কয়েক মৌসুমে গোলের পর গোল করেছেন তিনি ক্লাবটির হয়ে। ২০২০ ও ২০২১ সালে জেতেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।