মালয়েশিয়ায় মাঠের প্রস্তুতি শুরু বাংলাদেশের

এশিয়ান কাপের বাছাই খেলতে মালয়েশিয়ায় পৌঁছার পর মাঠের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ইন্দোনেশিয়ার বিপক্ষে সবশেষ ম্যাচে খেলা অনেকেই অবশ্য রিকোভারির মধ্যে ছিলেন। তবে বাকিরা ঘাম ঝরিয়েছেন পুরোদমে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2022, 02:49 PM
Updated : 4 June 2022, 02:49 PM

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে বৃহস্পতিবার মালয়েশিয়া পৌঁছে বাংলাদেশ দল। শুক্রবার দলের অনুশীলন ছিল না। রিকোভারির অংশ হিসেবে জিম ও সুইমিংপুলে সময় কাটান জামাল ভূঁইয়ারা। শনিবার জিম, সুইমিংয়ের পাশাপাশি মাঠেও ঘাম ঝরান ফুটবলাররা।

মিনি শাহ আলম স্টেডিয়ামে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ফুটবলাররা অনুশীলন করেন।

প্রধান কোচ হাভিয়ের কাবরেরা বাফুফের পাঠানো ভিডিও বার্তায় জানান, দলকে দুই গ্রুপে ভাগ করে সাজিয়েছিলেন অনুশীলন সেশন।

“কুয়ালা লামপুরে আজ আমরা প্রথম অনুশীলন করলাম। আমরা দলকে দুই ভাগে ভাগ করেছিলাম। ইন্দোনেশিয়ার বিপক্ষে যারা ৬০ মিনিটের বেশি খেলেছে, তারা সহকারী কোচের সঙ্গে রিকোভারি সেশন করেছে। গতকাল দলের সঙ্গে যোগ দেওয়া (মাহবুবুর রহমান) সুফিলসহ অন্যরা অনুশীলন করেছে।”

বাংদুংয়ে বুধবার প্রীতি ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। বাছাই সামনে রেখে নিজেদের শক্তি, দুর্বলতা খুঁজে বের করতে এ ম্যাচটি খেলার সিদ্ধান্ত নিয়েছিল দল।

ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচটিতে আক্রমণভাগে সাজ্জাদ হোসেনকে খেলান কাবরেরা। সাইফ স্পোর্টিংয়ের এই ফরোয়ার্ড প্রতিপক্ষের রক্ষণে তেমন ভীতি ছড়াতে পারেননি। দেশ থেকে তাই বসুন্ধুরা কিংসের ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলকে উড়িয়ে নেওয়া হয়।

এদিন অনুশীলন করা সুফিল বললেন, দলের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন তিনি।

“গতকাল ভালোভাবে মালয়েশিয়ায় পৌঁছেছি। কাবরেরার সঙ্গে আজ আমার প্রথম সেশন ছিল। আলহামদুলিল্লাহ সবাই সুস্থ আছে। আমি চেষ্টা করতেছি এই দলের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য।”

কুয়ালা লামপুরে ৮ জুন থেকে শুরু হবে এশিয়ান কাপের বাছাই। গ্রুপ পর্বের তিন প্রতিপক্ষই ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮৮তম) চেয়ে এগিয়ে; বাহরাইন (৮৯তম), তুর্কমেনিস্তান (১৩৪তম) ও স্বাগতিক মালয়েশিয়া (১৫৪তম)। উদ্বোধনী দিনে বাহরাইনের মুখোমুখি হবে জামাল ভূঁইয়ারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক