বিশ্বকাপের আগেই গোলের রেকর্ড গড়তে চান কেইন

সব ঠিক থাকলে ইংল্যান্ডের সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা যে হ্যারি কেইনের হবে, তা বলাই যায়। তবে নতুন ইতিহাস গড়তে তার যেন তর সইছে না। বিশ্বকাপের আগেই ওয়েইন রুনিকে পেছনে ফেলে শীর্ষে বসতে চান ইংলিশ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2022, 01:24 PM
Updated : 4 June 2022, 01:24 PM

উয়েফা নেশন্স লিগের অভিযান শুরুর আগে একই সঙ্গে অবশ্য তিনি জানিয়ে দিলেন, ব্যক্তিগত অর্জন ছাপিয়ে তার কাছে মুখ্য দলীয় পারফরম্যান্স।

প্রতিযোগিতাটির ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে ইংল্যান্ড চলতি মাসে চারটি ম্যাচ খেলবে। দুটি ম্যাচ হাঙ্গেরির বিপক্ষে এবং অপর দুটি ম্যাচ জার্মানি ও ইতালির বিপক্ষে। 

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি গোলের তালিকায় কেইন এখন আছেন যৌথভাবে দুই নম্বরে। গত ২৬ মার্চ সুইজারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ২-১ ব্যবধানে জেতা প্রীতি ম্যাচে স্পট কিক থেকে একটি গোল করে স্যার ববি চার্লটনের পাশে বসেন কেইন। দুজনেরই গোল ৪৯টি।

শীর্ষে থাকা সাবেক ফরোয়ার্ড ওয়েইন রুনির গোল ৫৩টি।

বুদাপেস্টে হাঙ্গেরির বিপক্ষে শনিবারের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে রুনিকে ছাড়িয়ে যাওয়া প্রসঙ্গে কেইন বলেন, যত দ্রুত সম্ভব কাজটা সেরে ফেলতে চান তিনি।

“আমি যত তাড়াতাড়ি সম্ভব এটি (রেকর্ড) ভেঙে ফেলতে চাই, বিশ্বকাপের আগে আমাদের পরবর্তী চারটি ম্যাচে আমি যত বেশি সম্ভব গোল করতে চাই।”

“তবে মাঠে থাকা অবস্থায় এই ব্যাপারগুলো আমাকে প্রভাবিত করে না। দলে আমার একটা দায়িত্ব আছে আর সেটা গোলের রেকর্ড গড়া নয়.. গুরুত্বপূর্ণ হলো দলের জয় ও তিন পয়েন্ট পাওয়া।”

২০১৫ সালে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে চার্লটনকে পেছনে ফেলে সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন রুনি। ওই ম্যাচে মাঠে ছিলেন কেইনও। কাছ থেকে দেখার অভিজ্ঞতায় তাই তিনি খুব ভালো করেই জানেন, মুহূর্তটি কতটা তাৎপর্যপূর্ণ।

“সর্বোচ্চ গোলস্কোরার হওয়াটা অবিশ্বাস্য অর্জন হবে। সেদিন মাঠে থাকতে পেরে আমি ভাগ্যবান এবং ওয়েইনের রেকর্ড গড়ার ম্যাচে আমিও গোল করেছিলাম।”

“রুনি ও তার পরিবারের জন্য সেই মুহূর্ত কতটা স্পেশাল ছিল, তা আমি স্বচক্ষে দেখেছিলাম। ওই সময়ে অবশ্য এতদূর আসার ব্যাপারে কিছুই ভাবিনি আমি।”

চলতি মাসে না পারলেও বিশ্বকাপের আগে রুনিকে পেছনে ফেলার জন্য আরও দুটি ম্যাচ খেলার সুযোগ পাবেন কেইন। নেশন্স লিগে আগামী সেপ্টেম্বরে জার্মানি ও ইতালির বিপক্ষে ফিরতি লেগে খেলবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।