ইউনাইটেডে সুখে আছি: রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো ম‍্যানচেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন? নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? এমন সব প্রশ্ন নিয়ে গত কিছু দিন ধরে চর্চা চলছে। তবে পর্তুগিজ মহাতারকার কথায় ইঙ্গিত, আগামী মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডেই থাকতে চান তিনি। নতুন কোচ এরিক টেন হাগের কোচিংয়ে দল ট্রফি জিতবে বলে বিশ্বাস পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 05:48 PM
Updated : 3 June 2022, 05:48 PM

সদ্য শেষ হওয়া মৌসুমটা খুবই বাজে কাটে ইউনাইটেডের। শিরোপাহীন মৌসুমে তারা প্রিমিয়ার লিগ শেষ করে ৫৮ পয়েন্ট নিয়ে, ছয় নম্বরে থেকে। প্রিমিয়ার লিগ যুগে তাদের সর্বনিম্ন পয়েন্ট এটিই। আগামী মৌসুমে তাদের দেখা যাবে না চ্যাম্পিয়ন্স লিগে।   

ক্লাবের ওয়েবসাইটে রোনালদো শুক্রবার বলেন, আগামী মৌসুমে সাফল্য পেতে এবং ইউনাইটেডের যেখানে থাকার সেখানে ফেরাতে সাহায্য করতে মুখিয়ে আছেন তিনি।

“যে ক্লাবে আমার ক্যারিয়ার গড়ে উঠেছে, সেখানে ফিরতে পেরে অবশ্যই আমি খুশি।”

“যখন এখানে ফিরে এলাম, তখন সমর্থকদের ভালোবাসা অনুভব করতে পেরে ভালো লেগেছিল। তাদের আনন্দ পেতে দেখাটা ছিল দারুণ। আমি যেমন ছিলাম…এবং এখনও আছি… এখানে সুখে আছি।"

গত বছরের অগাস্টে ইউভেন্তুস থেকে দুই বছরের চুক্তিতে নিজের পুরনো ক্লাব ইউনাইটেডে যোগ দেন রোনালদো। ফেরার পর প্রথম মৌসুমে তার যা পারফরম্যান্স, বলা যায় তিনি ছাড়িয়ে গেছেন প্রত্যাশাকেও।

১৮ গোল করে প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে জালের দেখা পান ২৪ বার। ৩৭ বছর বয়সে এই পারফরম্যান্স বিস্ময়কর বললেও কম হয়। ইংলিশ প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্যও মনোনয়ন পেয়েছেন তিনি।

বর্তমানে জাতীয় দলের হয়ে নেশন্স লিগে খেলার অভিযানে থাকা রোনালদো বললেন, খেলাটির প্রতি আবেগ-ভালোবাসাই তার বড় অনুপ্রেরণা। 

“আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ম্যাচ জেতার চেষ্টা করা, চ্যাম্পিয়নশিপ বা কাপ জেতার চেষ্টা করা। আমি বিশ্বাস করি, ম্যানচেস্টারের যেখানে থাকার সেখানেই ফিরবে। কখনও (দারুণ কিছু করতে) সময় লাগে, তবে এখনও আমার বিশ্বাস আছে।”

আয়াক্সকে তিনবার ডাচ লিগের শিরোপা জেতানোর পর ইউনাইটেডের ডাগআউটে দাঁড়াতে যাচ্ছেন টেন হাগ। ইংল্যান্ডে সাফল্য পেতে ৫২ বছর বয়সী ডাচ কোচের সময় প্রয়োজন বলে মনে করেন রোনালদো।

"আমি জানি, আয়াক্সের হয়ে তিনি অসাধারণ কাজ করেছেন এবং একজন অভিজ্ঞ কোচ। তবে আমাদের তাকে সময় দিতে হবে এবং কিছু বিষয় পরিবর্তন করতে হবে, যেভাবে তিনি চান। আশা করি, আমরা অবশ্যই সাফল্য পাব।”

“আমি তাকে শুভকামনা জানাই। (তাকে পেয়ে) আমরা খুশি এবং রোমাঞ্চিত…শুধু খেলোয়াড়ই নয়, সমর্থকরাও। আশা করি, পরের মৌসুমে আমরা ট্রফি জিতব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক