‘আর্জেন্টিনা কি বিশ্বকাপ জিতে গেছে?’, নেইমারের খোঁচা

ঢিল ছুঁড়লে পাটকেল খেতে হয়। আর্জেন্টিনা ও ব্রাজিলের অবস্থাটা যেন ঠিক এমনই। ইতালির বিপক্ষে ‘ফিনালিস্সিমা’ ট্রফি জয়ের পর ড্রেসিংরুমে উদযাপনের সময় একটি গান ধরেছিলেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। সেখানে তারা টেনে আনে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয়ের কথা। সেটির পাল্টা জবাব দিয়েছেন নেইমার। খুব বেশি উদযাপন করায় চিরপ্রতিদ্বন্দ্বীদের ব্যঙ্গ করেছেন ব্রাজিলিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 01:34 PM
Updated : 3 June 2022, 01:49 PM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে গত বুধবার ইউরোপ ও দক্ষিণ আমেরিকার দুই চ্যাম্পিয়নের লড়াইয়ে ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ট্রফি জিতে নেয় আর্জেন্টিনা। ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্সে জয়ের পর দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের উদযাপন ছিল বাঁধভাঙা।

১১ মাসের মধ্যে এটি আর্জেন্টিনার দ্বিতীয় শিরোপা। গত বছর ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে তারা জিতেছিল কোপা আমেরিকা। ১৯৯৩ সালের পর যেটি দলটির প্রথম কোনো বড় শিরোপা।  

ইতালির বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনার ড্রেসিংরুমে উদযাপনের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেটাকেই ইঙ্গিত করে নেইমার ইনস্টাগ্রামে খোঁচা মারেন। বৃহস্পতিবার প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের ৫-১ গোলে জয়ের ম্যাচে জোড়া গোল করা নেইমার লেখেন, “তারা কি বিশ্বকাপ জিতে গেছে?”

আর্জেন্টিনার ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি তার দলের ড্রেসিংরুমের উদযাপনের একটি ভিডিও ক্লিপ শেয়ার করার পরই মন্তব্যটি করেন নেইমার। উদযাপনের সময় আর্জেন্টিনার খেলোয়াড়দের প্রতিবেশি ব্রাজিলকে নিয়ে একটি গান গাইতে শোনা যায়। সেখানে তারা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের হারের কথা মনে করিয়ে দেয়।

“ব্রাজিলিয়ানরা, কী হলো? (আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল) মেসি রিও (দি জেনেইরো) গিয়ে কোপা (আমেরিকা) জিতে এসেছিল।” 

গত বছর অলিম্পিকস গেমসের ফুটবল প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে আর্জেন্টিনা বাদ পড়ার পর তাদের নিয়ে মজা করেছিল ব্রাজিলের খেলোয়াড়রা। পরে ফাইনালে স্পেনকে হারিয়ে তারা জিতেছিল সোনা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে উঠেছে ব্রাজিল ও আর্জেন্টিনা।