‘ব্রাজিলের কাছ থেকে শেখাও সম্মানের’

দুই দলের শক্তিমত্তার যে ব্যবধান, তাতে ব্রাজিলের বিপক্ষে চমক দেখাতে অবিশ্বাস্য কিছু করতে হতো দক্ষিণ কোরিয়াকে। তার কিছুই পারেনি তারা, উল্টো রীতিমত বিধ্বস্ত হতে হয়েছে দলটিকে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে বড় হারেও অবশ্য ইতিবাচক দিক দেখছেন দক্ষিণ কোরিয়া অধিনায়ক সন হিউং-মিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 11:09 AM
Updated : 3 June 2022, 11:09 AM

সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে গত বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৫-১ গোলে জিতেছে ব্রাজিল। ম্যাচটি থেকে নেওয়া শিক্ষা সামনের পথচলায় কাজে লাগানোর ব্যাপার আত্মবিশ্বাসী সন।

সফরকারীদের হয়ে জোড়া গোল করেন নেইমার। একবার করে জালের দেখা পান রিশার্লিসন, ফিলিপে কৌতিনিয়ো ও গাব্রিয়েল জেসুস। একতরফা ম্যাচে পোস্ট আর ক্রসবার বাধা হয়ে না দাঁড়ালে আরও বড় ব্যবধানে জিততে পারত তিতের দল।

ম্যাচ শেষে ইয়োনাব নিউজ এজেন্সিকে সন বলেন, ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি তাদের শেখার জন্য দারুণ মঞ্চ ছিল।

“এরকম একটি বিশ্বমানের দলের কাছ থেকে শিখতে পারা সম্মানের বিষয়। আমাদের জন্য ম্যাচটা খুব কঠিন ছিল, একই সঙ্গে শেখার দারুণ মঞ্চও ছিল।”

“তাদের দলে এমন সব খেলোয়াড় আছে, যারা প্রতিপক্ষের খুব ছোটখাটো ভুলের সুযোগও কাজে লাগাতে পারে আর আমাদের এই দিকটিতে উন্নতি করতে হবে। তারা যে পাঁচটি গোল করেছে তার বেশিরভাগই আমাদের ভুলের ফল। অন্যদিকে আমি মনে করি, এত শক্তিশালী দলের বিপক্ষে গোলের সুযোগ তৈরি করতে পারাও আমাদের জন্য দারুণ প্রেরণার।”

কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে চলতি মাসে চিলি, প্যারাগুয়ে ও মিশরের বিপক্ষে খেলবে দক্ষিণ কোরিয়া। বিশ্ব সেরার মঞ্চে দারুণ কিছু করার ব্যাপারে আশাবাদী সন।

“এমন ফলাফল হয়তো আমাদের সমর্থকরা কল্পনাও করেনি এবং তাদের মতো আমরাও হতাশ। আমরা বুঝতে পারছি যে আমাদের অনেক পরিশ্রম করতে হবে। তবে আমরা বিশ্বকাপ পর্যন্ত নিজেদের সেরাটা দেব এবং আমাদের ভক্তদের জন্য আনন্দের উপলক্ষ উপহার দেব।”