হলান্ডের কাছ থেকে মৌসুমে ২০-২৫ গোল চান ডে ব্রুইনে

দলে শীর্ষমানের স্ট্রাইকারের ঘাটতি নিয়েই গত মৌসুমে দুর্দান্ত ফুটবল খেলে প্রিমিয়ার লিগ জিতেছে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগেও উঠেছিল সেমি-ফাইনালে। এবার দলটিতে যোগ দিয়েছেন সময়ের সেরা স্ট্রাইকারদের একজন, আর্লিং হলান্ড। নরওয়ে তারকার জন্য একটা লক্ষ্য বেঁধে দিয়েছেন তার নতুন সতীর্থ কেভিন ডে ব্রুইনে। মৌসুমে হলান্ডের কাছ থেকে তার চাওয়া ২০-২৫ গোল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 10:13 AM
Updated : 3 June 2022, 10:13 AM

গত মে মাসে বরুশিয়া ডর্টমুন্ড থেকে পাঁচ বছরের চুক্তিতে সিটিতে যোগ দেন হলান্ড।

২০২০ সালের শুরুতে জার্মান ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সময়ের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়দের একজন হিসেবে। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮৯ ম্যাচে ৮৬ গোল করেছেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

হলান্ডের মাপের একজন স্ট্রাইকার দলে যোগ হওয়ায় নিঃসন্দেহে সিটির আক্রমণভাগ আরও শক্তিশালী হবে। ২০২১ সালে সের্হিও আগুয়েরো ক্লাব ছাড়ার পর গত মৌসুমে তার বিকল্প ছাড়াই খেলেছে সিটি। গাব্রিয়েল জেসুস ছিলেন বটে, তবে তিনি এখনও নিজেকে সেরাদের কাতারে নিয়ে যেতে পারেননি।

ডাচ সংবাদমাধ্যম এইচএলএনের সঙ্গে গত বৃহস্পতিবার এক আলাপচারিতায় হলান্ডকে নিয়ে অনেক আশা প্রকাশ করেন ডে ব্রুইনে। তার বিশ্বাস, সাবেক ডর্টমুন্ড তারকাকে পেয়ে সিটি আরও শক্তিশালী হয়েছে।

“আর্লিং হলান্ড একজন শীর্ষ মানের স্ট্রাইকার। তার (সিটিতে) যোগ দেওয়া দল হিসেবে আমাদের আরও বেড়ে উঠতে সাহায্য করবে। তার কাছ থেকে সবার অনেক প্রত্যাশা। দল সবসময় একজন ৯ নম্বরের খোঁজে ছিল। আমি মনে করি, মৌসুমে ২০-২৫ গোল করতে পারে, এমন স্ট্রাইকারকে পাওয়াটা দলের জন্য দারুণ হবে।”

“সে আসায় হয়তো আমারও ভালো হবে। গত মৌসুমে আমি সতীর্থদের দিয়ে যত গোল করিয়েছি, আগের কয়েক বছরে সংখ্যাটা বেশি ছিল। অবশ্য ধারাবাহিকভাবেই আমি সুযোগ তৈরি ও অন্যান্য কাজগুলো করেছি। সংখ্যা ফুটবলের একটি অংশ, কিন্তু তা কখনও পুরো চিত্র ফুটিয়ে তুলতে পারে না।”

নেশন্স লিগ খেলতে ডে ব্রুইনে বর্তমানে আছেন বেলজিয়াম দলের সঙ্গে। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার রাত পৌনে ১টায় তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। 

ডে ব্রুইনের ক্লাব সতীর্থ হলান্ডও ব্যস্ত নেশন্স লিগ নিয়ে। গত বৃহস্পতিবার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে তার একমাত্র গোলেই সার্বিয়াকে হারিয়েছে নরওয়ে।