গ্যালারিভরা সমর্থকের সামনে ফাইনাল জিতে উচ্ছ্বসিত মেসি

লন্ডনের পথে পথে আর্জেন্টিনার জার্সি পরা সমর্থকদের জোয়ার দেখা যায় দুপুর থেকেই। সেসব ছবি ছড়িয়ে পড়ে ফুটবল দুনিয়ায়। ট্রাফালগার স্কয়ারে জমায়েত আর ওয়েম্বলি স্টেডিয়ামের আশেপাশে তাদের রাজত্ব শুরু হয়ে যায় খেলা শুরুর অনেক আগেই। মাঠের ভেতরেও ছিল তাদেরই দাপট। ইউরো চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচ ইউরোপেরই মাঠে, কিন্তু গ্যালারি আর্জেন্টাইন সমর্থকদের দখলে। মাঠে দুর্দান্ত খেলে এই সমর্থকদের উল্লাসে ভাসাতে পারাটা দারুণ তৃপ্তি দিচ্ছে লিওনেল মেসিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2022, 04:45 AM
Updated : 2 June 2022, 04:45 AM

সমর্থকদের ভালোবাসার প্রতিদান দিতে যথারীতি সবচেয়ে এগিয়ে ছিলেন লিওনেল মেসি। ইতালির বিপক্ষে বুধবার ‘ফিনালিস্সিমা’ জয়ের মূল কারিগর তিনিই। শুধু গোলটাই পাননি, কিন্তু অসাধারণ খেলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলের জয়ে। দুটি গোলে অ্যাসিস্ট তার, দাপিয়ে বেড়িয়েছেন পুরো মাঠ। ম্যাচের সেরা হয়েছেন আর্জেন্টাইন জাদুকরই।

দুই মহাদেশের চ্যাম্পিয়ন দুই দলের লড়াইয়ে বুধবার ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। ম্যাচের পর মেসি বলেন, মাঠের আবহ তাদেরকে উজ্জীবিত করে দারুণভাবে।

“সুন্দর একটি ফাইনাল ছিল এটি, আর্জেন্টাইনদের দিয়ে ভরা। যে অভিজ্ঞতা আমাদের হলো এখানে, সেটিও দারুণ।”

ইউরো চ্যাম্পিয়ন হওয়ার পর গত এক বছরে ইতালির অনেক বাস্তবতাই বদলে গেছে। বিশ্বকাপ বাছাইপর্ব উতরাতে পারেনি তারা। ভাঙাগড়ার মধ্য দিয়ে যাচ্ছে দল। আর্জেন্টিনার বিপক্ষে এই ম্যাচেও তাদেরকে উজ্জীবিত মনে হয়নি মোটেও। মেসিদের দাপটের সামনে তারা ছিলেন অসহায়।

মেসি অবশ্য বললেন, ম্যাচটি সহজ ছিল না মোটেও।

“আজকের ম্যাচটি দারুণ ছিল কারণ ইতালি দুর্দান্ত দল। আমরা জানতাম খেলাটি দুর্দান্ত হতে যাচ্ছে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্য চমৎকার একটি মঞ্চ প্রস্তুত। যে কোনো দলের সঙ্গেই আমরা লড়াই করতে পারি। আজকে বেশ শক্ত পরীক্ষা দিতে হয়েছে, কারণ ইতালি ভালো দল।”