বেনজেমাকে অভিনন্দন এমবাপের

অনেক গ্রেট ফুটবলারের ক্যারিয়ার শেষ হয়ে গেছে, কিন্তু কখনও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি। করিম বেনজেমা সেখানে ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতাটির শিরোপা এরই মধ্যে জিতে ফেলেছেন পাঁচবার। এখনও সেই স্বাদ না পাওয়া কিলিয়ান এমবাপে অনুধাবন করতে পারছেন এই সাফল্যের মাহাত্ম্য। তাই জাতীয় দল সতীর্থ ও রিয়াল মাদ্রিদ তারকা বেনজেমাকে শুভেচ্ছা জানিয়েছেন পিএসজির ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2022, 04:48 PM
Updated : 1 June 2022, 04:48 PM

প্যারিসের ফাইনালে গত শনিবার লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতে নিজেদেরই রেকর্ড আরও সমৃদ্ধ করে রিয়াল মাদ্রিদ।

আসর জুড়ে বারবার খাদের কিনারা থেকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে শিরোপাটি জেতে স্প্যানিশ জায়ান্টরা। যেখানে সবচেয়ে বড় অবদান বেনজেমার। ১২ ম্যাচে দুটি হ্যাটট্রিকসহ ১৫ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতা ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এই ফাইনালের আগেই এমবাপের রিয়ালে আসার সম্ভাবনা নিয়ে ফুটবল বিশ্বে পড়ে গিয়েছিল তোলপাড়। অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত অবশ্য সেটি আলোর মুখ দেখেনি। ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এমবাপে।

তার দল পিএসজি এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় শেষ ষোলোয় রিয়ালের কাছে হেরে। এখন নেশন্স লিগে খেলার জন্য ফ্রান্স জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন এমবাপে ও বেনজেমা।   

আরেকবার চ্যাম্পিয়ন্স লিগ জেতায় ফ্রান্স ফুটবল ফেডারেশনের এফএফএফ টিভিতে বুধবার বেনজেমাকে অভিনন্দন জানান ২৩ বছর বয়সী এমবাপে।

“বেনজেমাকে অভিনন্দন। শিরোপা জেতা সবসময়ই কঠিন। তার পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এটি, তাকে অভিনন্দন।”