ইউনাইটেড ছাড়ছেন পগবা

নতুন চুক্তি না হওয়ায় পল পগবার ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়া অনুমিতই ছিল। ক্লাবের পক্ষ থেকেও এবার তা নিশ্চিত করা হলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2022, 02:31 PM
Updated : 1 June 2022, 02:31 PM

এই জুনেই পগবার সঙ্গে ইউনাইটেডের চুক্তির মেয়াদ শেষ হবে। বুধবার এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, চুক্তি নবায়ন না হওয়ায় মাসের শেষ দিকে ক্লাব ছাড়বেন ফরাসি মিডফিল্ডার।

প্রথম দফায় ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইউনাইটেডের যুব দলে খেলেছিলেন পগবা। সেবারও চুক্তির মেয়াদ শেষে ক্লাব ছেড়েছিলেন তিনি। চার বছর ইউভেন্তুসে খেলার পর ২০১৬ সালে আবারও তাকে দলে টানে ম্যানচেস্টারের ক্লাবটি।

ওই সময় তাকে দলে ফেরাতে বড় ভূমিকা ছিল তৎকালীন কোচ জোসে মরিনিয়োর। ফেরার পর প্রথম মৌসুমটা দারুণ কেটেছিল পগবার। জিতেছিলেন এফএ কাপ ও ইউরোপা লিগ।

এরপর থেকে তার পথ হারানোর শুরু। ২০১৮ সালে মরিনিয়োর সঙ্গে বিবাদে জড়িয়ে হারান সহ-অধিনায়কত্ব।

ওই বছরই ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতেন তিনি। কিন্তু ক্লাবে তার পারফরম্যান্স দিনে দিনে খারাপই হয়েছে। জাতীয় দল ও ইউভেন্তুসে যে বিশ্বমানের পগবাকে দেখা গেছে, ধারাবাহিকভাবে তা দেখা যায়নি ইউনাইটেডের জার্সিতে।

এই সময়ে পগবার মতো ভুগতে হয়েছে ইউনাইটেডকেও। প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে দলটি কখনোই সেভাবে প্রতিদ্বন্দিতা জানাতে পারেনি। ২০২১-২২ মৌসুমে তো শীর্ষ চারেও থাকতে পারেনি তারা। ছয় নম্বর স্থানে থেকে নেমে গেছে ইউরোপা লিগে।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ইউনাইটেডের হয়ে ২৭টি ম্যাচ খেলেছেন পগবা। সবশেষ ম্যাচটি খেলেছেন গত এপ্রিলে।