‘নেইমারের পর্যায়ে ওঠার চেষ্টা করছি’, ব্রাজিল ম্যাচের আগে বললেন সন

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে সমর্থকদের উন্মাদনা বেশ ভালোই টের পাচ্ছেন সন হিউং-মিন। রেকর্ড বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে মাঠে নামার আগে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় তারকা অবশ্য অবিশ্বাস্য কোনো ফলের আশা করছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2022, 12:16 PM
Updated : 31 May 2022, 12:24 PM

সমর্থকদের তাই প্রত্যাশায় লাগাম দিতে বললেন টটেনহ্যাম হটস্পার তারকা।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে খেলবে দক্ষিণ কোরিয়া।

সাম্প্রতিক সময়ে ইংলিশ ফুটবলে সন নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সেরাদের কাতারে। ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন টটেনহ্যামের এই খেলোয়াড়।

বিশ্ব ফুটবলে দলটির অতীত ইতিহাসও খারাপ নয়। সব মিলিয়ে নেইমারদের বিপক্ষে এবারের লড়াইটিকে কোরিয়ার সমর্থকদের অনেকে সমানে-সমানও ভাবছেন। অধিনায়ক সন মনে করিয়ে দিলেন, ব্রাজিলের ঐতিহ্যের কথা। সেটা বলতে গিয়েই নেইমারের উদাহরণ টানলেন এই ২৯ বছর বয়সী উইঙ্গার।

“সে (নেইমার) বিশ্বের সেরাদের একজন এবং আমি সেই পর্যায়ে যাওয়ার চেষ্টা করছি।”

এবারের প্রিমিয়ার লিগে মোহামেদ সালাহর সমান সর্বোচ্চ ২৩ গোল করেন সন। সামনে কয়েকটা দিন জাতীয় দলের হয়ে ব্যস্ত সময় কাটবে তার।

টানা দশমবারের মতো বিশ্বকাপে ওঠা দক্ষিণ কোরিয়া প্রস্তুতির অংশ হিসেবে এ মাসে ব্রাজিল ছাড়াও চিলি, প্যারাগুয়ে ও মিশরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে।

ব্রাজিলের বিপক্ষে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে পাঁচটিতেই হেরেছে দক্ষিণ কোরিয়া। একমাত্র জয়টি তারা পেয়েছিল ১৯৯৯ সালে, প্রীতি ম্যাচে। সন তাই অবাস্তব কোনো প্রত্যাশা করতে মানা করলেন সবাইকে।

“অবশ্যই আমাদের সমর্থকরা চাইবে আমরা ম্যাচটা জিতি এবং অনেক গোল করি। কিন্তু কিছু বিষয় আমরা যেভাবে চাই, সবসময় সেভাবে হয় না।”

“আমি মনে করি না এই ম্যাচগুলোর ফলাফল গুরুত্বপূর্ণ। এমনকি আমরা ভালো না খেললেও আমাদের যতটা সম্ভব শিক্ষা নেওয়ার চেষ্টা করা উচিত। আমাদের বিশ্বকাপের দিকে তাকাতে হবে এবং টুর্নামেন্টের জন্য নিখুঁত দল তৈরির চেষ্টা করতে হবে।”

ঘরের দর্শকদের সামনে নিজেদের উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতিও রইল সনের কণ্ঠে।

“আমরা যদি সবাই নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে প্রতিদ্বন্দ্বিতা করা সম্ভব। গ্যালারিতে আমাদের অনেক ভক্ত থাকবে এবং তাদের জন্য আমরা নিজেদের সবটা দেওয়ার চেষ্টা করব।”

“আশা করি, আমরা সবাই সামনের এই চ্যালেঞ্জ মোকাবেলা করব। নিজেদের খেলাটা আমরা খেলতে পারব, এই বিশ্বাস নিয়ে আমাদের স্টেডিয়ামে যাওয়া উচিত। এই ভাবে আমরা যে কাজগুলো করতে চাই, সেগুলো চিহ্নিত করতে পারব।”