বায়ার্নে আমার গল্পের এখানেই শেষ: লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখের সঙ্গে রবের্ত লেভানদোভস্কি যে চুক্তি নবায়ন করতে চান না, সেই খবর মিলেছে আগেই। এবার পোলিশ তারকা নিজেই ঘোষণা দিলেন, জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে থাকার কথা আর ভাবছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2022, 04:24 PM
Updated : 30 May 2022, 04:24 PM

গত কয়েক মাস ধরেই লেভানদোভস্কির বায়ার্ন ছাড়ার গুঞ্জন চলছিল। এ মাসের মাঝামাঝি সময়ে ক্লাবটির ক্রীড়া পরিচালক হাসান সালিহামিদজিক জানান, চুক্তি নবায়নের প্রস্তাব গ্রহণ করতে চান না ৩৩ বছর বয়সী তারকা। ক্লাব ছেড়ে যাওয়ার ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

উয়েফা নেশন্স লিগে খেলতে এখন জাতীয় দলের সঙ্গে আছেন লেভানদোভস্কি। সোমবার সেখানেই সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন চূড়ান্ত সিদ্ধান্তের কথা।

“একটা বিষয় আজ নিশ্চিত- বায়ার্নে আমার গল্পের এখানেই শেষ। সাম্প্রতিক মাসগুলোয় যা কিছু ঘটেছে, এরপর আর আমি ভালো সহযোগিতা কল্পনা করতে পারি না। বুঝতে পারছি, দল বদলই উভয় পক্ষের জন্য সেরা সমাধান।”

দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কির সঙ্গে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৩ সালের জুন পর্যন্ত। বায়ার্নের ক্রীড়া পরিচালক সালিহামিদজিক অবশ্য বলেছিলেন, দলের সেরা তারকাকে ধরে রাখার বিষয়ে তাদের অবস্থান বদলাবে না কিছুতেই।

তবে লেভানদোভস্কির এই ঘোষণার পর নিশ্চিতভাবেই বলা যায়, তাদের শেষ আশাও আর অবশিষ্ট থাকছে না এখন।

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে যোগ দিয়েছিলেন লেভানদোভস্কি। ক্লাবটির হয়ে একবার চ্যাম্পিয়ন্স লিগসহ প্রতি বছরই জিতেছেন লিগ শিরোপা।

গত কয়েক মৌসুমে গোলের পর গোল করেছেন তিনি ক্লাবটির হয়ে। ২০২০ ও ২০২১ সালে জেতেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।