ইউনাইটেডের পরামর্শকের ভূমিকায় থাকছেন না রাংনিক

অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার সময় জানিয়েছিলেন, চালিয়ে যাবেন ম্যানচেস্টার ইউনাইটেডের পরামর্শকের কাজও। মত পাল্টাতে খুব দেরি হলো না রালফ রাংনিকের। ইংলিশ ক্লাবটির দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2022, 02:43 PM
Updated : 29 May 2022, 02:43 PM

ফলে আসছে মৌসুম থেকে ইউনাইটেডের সঙ্গে তার আর কোনো সম্পৃক্ততা থাকছে না। পারস্পরিক সমঝোতায় সিদ্ধান্তটি হওয়ার বিষয়টি নিজেদের ওয়েবসাইটে রোববার বিবৃতি দিয়ে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

“গত ছয় মাসে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালনের জন্য রালফ রাংনিককে আমরা ধন্যবাদ জানাই। রালফকে তার ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা জানাই।”

দলের বাজে পারফরম্যান্সের দায়ে উলে গুনার সুলশারকে ছাঁটাই করার পর গত নভেম্বরে মৌসুমের বাকি অংশের জন্য রাংনিককে কোচের দায়িত্ব দেয় ইউনাইটেড। ২০২১-২২ মৌসুমটা পার করে দুই বছর ক্লাবটির পরামর্শক হিসেবে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন ৬৩ বছর বয়সী রাংনিক।

তার হাত ধরে শুরুতে ইউনাইটেডের পারফরম্যান্সে উন্নতির আভাস মিললেও মৌসুমের শেষ দিকে তা মিলিয়ে যায়। প্রিমিয়ার লিগের শেষ ৬ রাউন্ডে চারটি হেরে ও একটি ড্র করে কোনোমতে ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করে তারা।

রাংনিকের জায়গায় নতুন কোচ হিসেবে ইউনাইটেড দায়িত্ব পেয়েছেন এরিক টেন হাগ।

গত ২৯ এপ্রিল দুই বছরের জন্য অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পান রাংনিক। তখন তিনি জানিয়েছিলেন যে, এই দায়িত্বের পাশাপাশি ইউনাইটেডকে কক্ষপথে ফেরাতে পরামর্শকের কাজও চালিয়ে যাবেন তিনি। এমনকি সাম্প্রতিক সময়ে টেন হাগের সঙ্গে দল নিয়ে বিভিন্ন আলোচনার কথাও উল্লেখ করেছিলেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক