ব্যালন ডি’অর জয়ে প্রমাণের আর কিছু দেখেন না বেনজেমা

লিগ শিরোপা জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিও ধরা দিল। এবার তাহলে ব্যালন ডি’অর জয়ের অপেক্ষা? নিজের সম্ভাব্য প্রাপ্তির আলোচনায় গভীরে যেতে চাইলেন না করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের তারকা স্রেফ বললেন, তার অর্জনই কথা বলবে তার হয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2022, 05:14 AM
Updated : 29 May 2022, 08:41 AM

বেনজেমার অসাধারণ এক মৌসুমের সমাপ্তি হলো চ্যাম্পিয়ন্স লিগ জয়ের গৌরব দিয়ে। ফাইনালে যদিও গোল করতে পারেননি তিনি। একবার অবশ্য তার পা থেকে বল ঢুকেছিল জালে, তবে তা বাতিল হয় অফসাইডের খাড়ায়। গোল না পেলেও ফাইনালে তার পারফরম্যান্স যথারীতি ছিল দারুণ।

চ্যাম্পিয়ন্স লিগে এবার ১৫ গোল বেনজেমার, আসরের সর্বোচ্চ গোল তারই। ১৫ গোলের ১০টিই করেছেন নক আউট পর্বে। একের পর এক ম্যাচে রিয়ালের রূপকথার প্রত্যাবর্তনের নায়ক তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের আগে লা লিগায় রিয়ালের শিরোপা জয়েও তার অবদান বিশাল। ৩২ ম্যাচে ২৭ গোল করে লিগে তিনি গোল স্কোরারের তালিকায় যোজন যোজন এগিয়ে সবার চেয়ে।

এবারের ব্যালন ডি’অর জয়ে তাকেই সবচেয়ে যোগ্য মনে করা হচ্ছে বেশ কিছু দিন ধরে। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর সেই দাবি জোর পাচ্ছে আরও বেশি। অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ জয় করা মাত্র দ্বিতীয় ফরাসি ফুটবলার তিনি। সেই ১৯৯৩ সালে অলিম্পিক মার্শেইয়ের অধিনায়ক হিসেবে জিতেছিলেন দিদিয়ের দেশম।

ফাইনালের পর ব্যালন ডি’অর জয়ের প্রশ্নে বেনজেমা বললেন, সময়ই দেবে উত্তর।

“দেখা যাক কী হয়! আমার আছে ট্রফি, মাঠে প্রমাণের আর কিছু বাকি নেই। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, (সাফল্য) উপভোগ করা।”

ফাইনালে লিভারপুলের প্রবল চ্যালেঞ্জ সামলে এবং একের পর এক আক্রমণ ব্যর্থ করে তবেই ট্রফির দেখা পায় রিয়াল। বেনজেমা বললেন, তার গোল বাতিল হওয়ার পরই দল আরও মরিয়া হয়ে ওঠে।

“ফাইনাল ম্যাচ কখনোই খুব সহজ নয়। স্পেনের চ্যাম্পিয়ন দল হিসেবে আমরা এসেছি এখানে, তবে শুরুতে ছন্দ পাইনি। তবে অফসাইড গোলটির পর আমরা খেলায় ফিরে আসি। দ্বিতীয়ার্ধে তো আমরা সেটাই করেছি, যা সবসময় করে আসছি, জিতেছি ফাইনাল।”