সিটিতে আসার আগে ম্যাচে ৬ গোল আর্জেন্টাইন ফরোয়ার্ডের!

এই গ্রীষ্মে আর্লিং হলান্ড যখন ম্যানচেস্টার সিটিতে আসবেন, তখন সবার চোখ হয়তো নরওয়ের এই তারকা ফরোয়ার্ডের দিকেই থাকবে। তবে হুলিয়ান আলভারেস দেখিয়ে দিলেন, তাকে উপেক্ষা করার সুযোগ নেই। পেপ গুয়ার্দিওলার দলে যোগ দেওয়ার কয়েক সপ্তাহ আগে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড কোপা লিবের্তাদোরেসের এক ম্যাচে একাই করলেন ৬ গোল!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 11:21 AM
Updated : 26 May 2022, 11:34 AM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সমতুল্য দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলের সর্বোচ্চ এই প্রতিযোগিতায় বুধবার রাতে পেরুর ক্লাব আলিয়ান্সা লিমাকে ৮-১ গোলে উড়িয়ে দেয় রিভার প্লেট। আর্জেন্টাইন ক্লাবটির হয়ে দুই অর্ধে তিনটি করে গোল করেন আলভারেস।

২২ বছর বয়সী এই ফুটবলার কোপা লিবের্তাদোরেসের এক ম্যাচে কোনো খেলোয়াড়ের সবচেয়ে বেশি গোল করার রেকর্ড স্পর্শ করেছেন। ১৯৮৫ সালে বলিভিয়ার ক্লাব ব্লুমিংয়ের হয়ে ৬ গোল করেছিলেন আর্জেন্টিনায় জন্ম নেওয়া বলিভিয়ান স্ট্রাইকার হুয়ান কার্লোস সানচেস। 

দক্ষিণ আমেরিকায় সময়ের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচিত আলভারেস গড়েছেন আরেকটি কীর্তি। রিভার প্লেটের ১২১ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে ৬ গোল করলেন তিনি। 

এফ ‘গ্রুপে এটি ছিল রিভার প্লেটের শেষ ম্যাচ। ম্যাচের পঞ্চদশ মিনিটে প্রথম গোলটি করেন আলভারেস। দুই মিনিট পর আরেকটি। বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে দারুণ শটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। দ্বিতীয়ার্ধে ৫৪, ৫৭ ও ৮৩ মিনিটে আরও তিনবার জালে বল পাঠিয়ে পূরণ করেন ডাবল হ্যাটট্রিক। ম্যাচ শেষে তাই দুটি বল নিয়ে মাঠ ছাড়েন তিনি।

গত জানুয়ারির দলবদলের শেষ দিন আলভারেসের সঙ্গে সাড়ে পাঁচ বছরের চুক্তির কথা জানায় ম্যানচেস্টার সিটি। ট্রান্সফার ফির বিষয়ে তখন কিছু জানানো হয়নি। বিবিসির খবরে বলা হয়েছিল, অঙ্কটা ১ কোটি ৭০ লাখ ইউরো। সদ্য টানা দ্বিতীয়বার প্রিমিয়ার লিগ শিরোপা জেতা ক্লাবটিতে যোগ দেওয়ার আগে আগামী জুলাই পর্যন্ত ধারে রিভার প্লেটেই থাকবেন তিনি।

গুঞ্জন শোনা যাচ্ছিল, পরের মৌসুমে তাকে ধারে অন্য ক্লাবে পাঠানো হতে পারে। তবে ম্যানচেস্টার সিটির প্রধান নির্বাহী ফেররান সোরিয়ানো বুধবার সেই গুজন উড়িয়ে দিয়েছেন।

“আলভারেসকে ধারে নেওয়ার জন্য অনেক ক্লাব থেকে আমাদের কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু সে কোথাও যাচ্ছে না। সে আমাদের সঙ্গে প্রাক-মৌসুমে থাকবে। আমি মনে করি, সে থাকবেই। বার্সেলোনা? না, বার্সা আগ্রহী ছিল না।”

আলভারেসের আর্জেন্টিনার হয়ে অভিষেক হয় গত বছর। জুলাইয়ে দলটির কোপা আমেরিকা জয়ী দলের সদস্য ছিলেন তিনি। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন সাত ম্যাচ। ২০১৮ সালের অক্টোবরে রিভার প্লেটের হয়ে সিনিয়র পর্যায়ে অভিষেক হয় তার।