মোহনবাগানের জয়ে স্বপ্নভঙ্গ কিংসের

গোকুলাম কেরালাকে হারিয়ে নিজেদের কাজটুকু সেরে রেখেছিল বসুন্ধরা কিংস। প্রত্যাশায় ছিল মোহনবাগানের হোঁচটের, কিন্তু তা হয়নি। মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রিয়েশনকে হারিয়ে এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফ সেমিফাইনালসে উঠেছে ভারতের দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2022, 05:05 PM
Updated : 24 May 2022, 05:31 PM

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে মঙ্গলবার মাজিয়ার বিপক্ষে ৫-২ গোলে জিতেছে মোহনবাগান। দিনের প্রথম ম্যাচে গোকুলামকে ২-১ গোলে হারিয়েছিল কিংস।

দুই দলেরই তিন ম্যাচে দুটি করে জয়ে ৬ করে পয়েন্ট। কিন্তু হেড টু হেডে কিংসের বিপক্ষে জয় থাকায় গ্রুপ পর্ব পেরিয়েছে মোহনবাগান। গোকুলামের কাছে ৪-২ গোলে হেরে গ্রুপ পর্ব শুরুর পর কিংসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

মাজিয়া (১-০) ও গোকুলামের (২-১) বিপক্ষে জিতলেও মোহনবাগানের কাছে হারেরই চড়া মাশুল দিতে হয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়নদের। গতবারের মতো এবারও গ্রুপ পর্ব থেকে বিদায় ঘণ্টা বাজল অস্কার ব্রুসনের দলের।

গোলরক্ষকের ভুল কাজে লাগিয়ে এগিয়ে যায় মোহনবাগান। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের  চার্জে তাড়াহুড়ো করে বল ক্লিয়ার করতে গিয়ে মাজিয়া গোলরক্ষক তুলে দেন জানি কোয়াকোর পায়ে। জোরালো শটে সুযোগ কাজে লাগান মোহনবাগানের এই ফরোয়ার্ড। ৩৭তম মিনিটে ব্যবধানও দ্বিগুণ করেন কোয়াকো।

প্রথমার্ধের শেষ দিকে পেদ্রো তানার গোলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় মাজিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই মিনিটের মধ্যে কৃষ্ণা রায় ও সুভাশিষ বোস এবং ৭১তম মিনিটে কার্ল ম্যাকগাডের গোলে মোহনবাগান ছুটতে থাকে বড় জয়ের পথে।

৭৩তম মিনিটে তানা ব্যবধান কমান। ৮১তম মিনিটে কৃষ্ণার শট পোস্টে লেগে ফিরলে ব্যবধান না বাড়লেও ‘ডি’ গ্রুপের সেরা দল হয়ে পরের ধাপে যাওয়া নিশ্চিত হয় মোহনবাগানের।