‘কাজ এখনও শেষ হয়নি’ রিয়াল ম্যাচের আগে সালাহ

ঘনিয়ে আসছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিনক্ষণ, বাড়ছে উত্তেজনা। সেই উত্তেজনায় এবার বাড়তি জ্বালানি দিলেন লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে বলতে গেলে হুমকিই দিয়ে রাখলেন মিশরীয় তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2022, 02:26 PM
Updated : 24 May 2022, 02:46 PM

ইউরোপ সেরার লড়াইয়ে আগামী শনিবার মুখোমুখি হবে দুই জায়ান্ট স্পেনের রিয়াল মাদ্রিদ ও ইংল্যান্ডের লিভারপুল। এই ম্যাচ ঘিরে সালাহর আবেগের প্রকাশ আগেও দেখা গেছে। লিভারপুলের ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ার পরই তিনি বলেছিলেন, শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে রিয়ালকে চান।

সেই চাওয়া পূরণ হতেই সালাহ হুঙ্কার দিয়ে বসেন; সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় লিখেন, “কিছু হিসাব চুকানোর বাকি আছে আমাদের।”

রিয়ালের সঙ্গে সালাহর এই হিসেব-নিকেশের গল্পটা চার বছর আগের। ২০১৭-১৮ মৌসুমের ফাইনালেও মুখোমুখি হয়েছিল রিয়াল আর লিভারপুল। সেবার সালাহর অসাধারণ পারফরম্যান্সে ফাইনালে উঠেছিল তার দল।

ফাইনালে সের্হিও রামোসের চ্যালেঞ্জে সালাহ কাঁধে চোট পান ৩০ মিনিটের মাথায়। চোট নিয়ে কিছুক্ষণ চালিয়েও যান খেলা। তবে একটু পর মাঠ থেকে উঠে যান কান্নাভেজা চোখে। লিভারপুল হেরে যায় ৩-১ গোলে।

পরের মৌসুমেই টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতে লিভারপুল। কিন্তু রিয়ালের বিপক্ষে জয়ের স্বাদ তো ভিন্ন! সালাহ অপেক্ষায় সে মাহেন্দ্রক্ষণেরই।

প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে শেষ রাউন্ডের রোমাঞ্চে ম্যানচেস্টার সিটির কাছে হার মানে লিভারপুল। তবে আগেই ঘরোয়া দুটি ট্রফি জিতেছে তারা। এখন চ্যাম্পিয়ন্স লিগ জিতে ট্রেবল জয়ের হাতছানি দলটির সামনে।

সালাহ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের সন হিউং-মিনের সঙ্গে যৌথভাবে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। দুজনেরই গোল ২৩টি করে। সঙ্গে লিগের সর্বোচ্চ অ্যাসিস্টও সালাহর।

এই দুটি পুরস্কারের স্বীকৃতি হাতে সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন সালাহ। যার ক্যাপশনে লিখেন, “আমাদের কাজ এখনও শেষ হয়নি।”

কথাটা যে রিয়াল মাদ্রিদ ম্যাচের উদ্দেশ্যেই বলা, তা তো পরিস্কারই!