স্পেন দলে ফিরলেন ফাতি

চোট কাটিয়ে সম্প্রতি ফিরেছেন বার্সেলোনা দলে। লম্বা সময় পর এবার জাতীয় দলেও ডাক পেলেন আনসু ফাতি। আসছে নেশন্স লিগের জন্য স্পেন স্কোয়াডে রাখা হয়েছে ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 02:13 PM
Updated : 23 May 2022, 02:13 PM

জুনে শুরু হতে যাওয়া প্রতিযোগিতাটির জন্য সোমবার ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লুইস এনরিকে।

২০২১-২২ মৌসুমে কয়েকবার চোটের সঙ্গে লড়াই করা ফাতি সবশেষ স্পেন দলে ডাক পেয়েছিলেন গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। কিন্তু নতুন করে চোটে আক্রান্ত হওয়ার সেবার আর খেলা হয়নি তার।

জাতীয় দলে ফাতির অভিষেক ২০২০ সালে, নেশন্স লিগে। স্পেনের জার্সিতে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন বার্সেলোনার তরুণ তারকা। গোল করেছেন একটি।

সবশেষ গত মার্চের দল থেকে বাদ পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া।

গত নভেম্বরে ৮ মাস পর রিয়াল মাদ্রিদের প্রথম খেলোয়াড় হিসেবে এনরিকের দলে ডাক পেয়েছিলেন ডিফেন্ডার দানি কারভাহাল। এবার জাতীয় দলে তার সঙ্গী ক্লাব সতীর্থ মার্কো আসেনসিও।

এবারের নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে আগামী ২ জুন পর্তুগালের বিপক্ষে খেলবে স্পেন। এ লিগের ২ নম্বর গ্রুপের অন্য দুই দল চেক রিপাবলিক ও সুইজারল্যান্ড।

ইউরো ২০২০-এ সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া স্পেন নেশন্স লিগের গত আসরে ফাইনালে খেলেছিল। সেখানে তাদের হারিয়ে শিরোপা জিতে নেয় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

স্পেন দল:

গোলরক্ষক: উনাই সিমোন (আথলেতিক বিলবাও), রবের্ত সানচেস (ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন), দাভিদ রায়া (ব্রেন্টফোর্ড)

ডিফেন্ডার: ইনিগো মার্তিনেজ (আথলেতিক বিলবাও), পাও তরেস (ভিয়ারিয়াল), দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), জর্দি আলবা (বার্সেলোনা), এরিক গার্সিয়া (বার্সেলোনা), এমেরিক লাপোর্ত (ম্যানচেস্টার সিটি), সেসার আসপিলিকুয়েতা (চেলসি), মার্কোস আলোনসো (চেলসি)

মিডফিল্ডার: সের্হিও বুসকেতস (বার্সেলোনা), গাভি (বার্সেলোনা), কোকে (আতলেতিকো মাদ্রিদ), মার্কোস ইয়োরেন্তে (আতলেতিকো মাদ্রিদ), রদ্রি (ম্যানচেস্টার সিটি), থিয়াগো আলকান্তারা (লিভারপুল), কার্লোস সোলের (ভালেন্সিয়া)

ফরোয়ার্ড: আলভারো মোরাতা (ইউভেন্তুস), মার্কো আসেনসিও (রিয়াল মাদ্রিদ), রাউল দে তমাস (এস্পানিওল), দানি ওলমো (লাইপজিগ), পাবলো সারাবিয়া (স্পোর্তিং), আনসু ফাতি (বার্সেলোনা), ফেররান তরেস (বার্সেলোনা)।