স্বপ্নের মৌসুমে বেনজেমার হাতে ‘পিচিচি ট্রফি’

সত‍্যিকার অর্থে কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না। শুরু থেকে দারুণ গতিতে এগিয়ে যাওয়ায় করিম বেনজেমাকে সেভাবে চ‍্যালেঞ্জ জানাতে পারেননি কেউই। দুর্দান্ত মৌসুম কাটানো ফরাসি এই স্ট্রাইকারই পেলেন লা লিগায় সর্বোচ্চ গোলের পুরস্কার ‘পিচিচি ট্রফি।’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 05:00 AM
Updated : 23 May 2022, 08:58 AM

রিয়াল মাদ্রিদের শিরোপা পুনরুদ্ধারে সবচেয়ে বড় ভূমিকা রাখা বেনজেমা ৩২ ম‍্যাচে করেন ২৭ গোল।

সদ‍্য সমাপ্ত লা লিগার ২০২১-২২ মৌসুমে ২০ গোল নেই আর কারেও। সেল্তা ভিগোর ইয়াগো আসপাস ১৮ গোল করে আছেন দুই নম্বরে। রিয়ালের ভিনিসিউস জুনিয়র ও এস্পানিওলের রাউল দে তমাস করেছেন ১৭টি করে গোল।

২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর এই প্রথম পিচিচি ট্রফি জিতলেন বেনজেমা। চলতি মৌসুমে চ‍্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে এগিয়ে আছেন তিনি। রিয়ালকে ফাইনালে নিয়ে যাওয়ার পথে করেছেন ১৫ গোল।

ইউরোপের সফলতম ক্লাবটির ইতিহাসে বেনজেমার (৩২৩) চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিস্তিয়ানো রোনালদোর (৪৫১)। বেনজেমার আগে তিনিই রিয়ালের সবশেষ খেলোয়াড় হিসেবে জিতেছিলেন পিচিচি ট্রফি।

রিয়ালের চতুর্দশ খেলোয়াড় হিসেবে এই ট্রফি জিতলেন বেনজেমা। ১৩ বারের ইউরোপ চ‍্যাম্পিয়নদের হয়ে সবচেয়ে বেশি- পাঁচবার পিচিচি ট্রফি জিতেছেন আলফ্রেদো স্তেফানো।

গত পাঁচ আসরেই লা লিগার সর্বোচ্চ গোলদাতা ছিলেন বার্সেলোনা ছেড়ে চলতি মৌসুমে পিএসজিতে খেলা লিওনেল মেসি। স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে আটবার পিচিচি ট্রফি জয়ের রেকর্ড তারই।