ইপিএলের সেরা খেলোয়াড় ডে ব্রুইনে

দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় হওয়ার হাতছানি ছিল দুজনের সামনে। শেষ পর্যন্ত মোহামেদ সালাহকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন কেভিন ডে ব্রুইনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2022, 03:27 PM
Updated : 21 May 2022, 03:27 PM

প্রিমিয়ার লিগের ওয়েবসাইটে শনিবার ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার সিটি মিডফিল্ডারের নাম ঘোষণা করা হয়। সমর্থক এবং প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের সম্মিলিত ভোটে লিভারপুলের সালাহসহ মোট সাত জনকে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করলেন ডে ব্রুইনে।

সেরার লড়াইয়ে বাকি ছয় জন ছিলেন: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), জোয়াও কানসেলো (ম্যানচেস্টার সিটি), জার্ড বোয়েন (ওয়েস্ট হ্যাম), বুকায়ো সাকা (আর্সেনাল), সন হিউং-মিন (টটেনহ্যাম হটস্পার) ও জেমস ওয়ার্ড-প্রোস (সাউথ্যাম্পটন)।

চলতি মৌসুমে লিগের শিরোপার লড়াইয়ে শেষ রাউন্ডের আগে শীর্ষে আছে সিটি৷ আর এতে বড় অবদান রেখেছে মৌসুম জুড়ে ডে ব্রুইনের দারুণ পারফরম্যান্স।

চলতি মৌসুমটা দারুণ কাটাচ্ছেন ডে ব্রুইনে। লিগে এখন পর্যন্ত ১৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় পাঁচ নম্বর স্থানে আছেন ৩০ বছর বয়সী এই ফুটবলার। বেলজিয়ান তারকা সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭ গোল।

আগামী রোববার অ্যাস্টন ভিলাকে হারালেই চ্যাম্পিয়ন হয়ে যাবে পেপ গুয়ার্দিওলার দল। পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা লিভারপুলের ম্যাচের ফল পক্ষে এলে নিজেরা ড্র করলে বা হারলেও সিটির লক্ষ্য পূরণ হয়ে যেতে পারে।

২০১৯-২০ মৌসুমে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের সেরার খেতাব জিতেছিলেন ডে ব্রুইনে।

গত মৌসুমে পুরস্কারটি জেতেন ডে ব্রুইনের ক্লাব সতীর্থ ডিফেন্ডার রুবেন দিয়াস।