গুয়াংজুতে মলিন দিয়া-রোমানরা

লুজান থেকে গুয়াংজু। এক বছরের ব্যবধানে আরেকটি সাফল্যের গল্প লেখার প্রত্যয় ছিল রোমানা সানা, দিয়া সিদ্দিকীদের। কিন্তু চাওয়া পূরণে নিজেদের মেলে ধরতে পারেননি কেউ। দক্ষিণ কোরিয়ার আর্চারি ওয়ার্ল্ড কাপ (স্টেজ-২) থেকে এবার বাংলাদেশ তাই পেল না কিছুই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2022, 11:34 AM
Updated : 20 May 2022, 11:34 AM

দক্ষিণ কোরিয়ার গুয়াংজুতে শুক্রবার রিকার্ভ মিশ্র দলগত বিভাগে এলিমিনেশন রাউন্ড বাংলাদেশ শুরু করে তুরস্ককে ৫-৩ সেট পয়েন্টে হারিয়ে। কিন্তু কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া জুটি ৬-২ সেট পয়েন্টে হেরে যান দক্ষিণ কোরিয়ার কাছে।

কোরিয়ার সঙ্গে চার সেটে গড়ানো জমজমাট লড়াইয়ে প্রথম সেট ৩৮-৩৮ ড্র করেছিল বাংলাদেশ। দ্বিতীয় সেটে ৩৮-৩৬ ব্যবধানে হারের পর ‍তৃতীয় সেটে ফের ৩৬-৩৬ ড্র করেন রুবেল-দিয়া জুটি। কিন্তু চতুর্থ সেটে আবার হেরে যান ৩৭-৩৫ ব্যবধানে।

গত বছর সুইজারল্যান্ডের লুজানে হওয়া আসের এই ইভেন্টে খেলেছিলেন রোমান ও দিয়া জুটি। তাদের হাত ধরে এসেছিল ‍রুপার পদক।

রিকার্ভ এককের দুই বিভাগে আরও মলিন বাংলাদেশের আর্চাররা। নারী এককে এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপে দারুণ লড়াই করলেও স্পেনের প্রতিযোগীর কাছে ৬-৫ সেট পয়েন্টে হেরে ছিটকে যান দিয়া।

পুরুষ এককেও এলিমিনেশন রাউন্ডে ঝরে গেছেন সবাই। রোমান সানা ৬-৪ সেট পয়েন্টে হারেন ভারতের তরুণদীপ রাইয়ের কাছে। রুবেল ৬-২ সেট পয়েন্টে ও আলিফ ৭-১ ব্যবধানে হেরে বিদায় নেন।

বৃহস্পতিবার রিকার্ভ পুরুষ দলগত বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে বিবর্ণ পারফরম্যান্সে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ ব্যবধানে হেরেছিল দল।