‘ট্রফি ধরে রাখতে আমরা জীবন দিয়ে দেব’

একটি ড্র। একটু ধাক্কা। তীরে এসে তরী ডোবার শঙ্কা। শিরোপা লড়াইয়ে এগিয়ে থাকলেও ম্যানচেস্টার সিটি হুট করেই পড়ে গেছে যেন একটু অনিশ্চয়তায়। তবে এত কাছে এসে সব হারাতে চান না পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচ আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়ে দিলেন, শেষ ম্যাচে তারা নিজেদের সবটুকু ঢেলে দিয়ে ধরে রাখবেন ট্রফি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 05:43 AM
Updated : 16 May 2022, 08:49 AM

জমজমাট লড়াইয়ের শেষ প্রান্তে এসে নাটক জমে গেছে দারুণভাবে। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই এখন রোমাঞ্চকর এক মোড়ে। ম্যানচেস্টার সিটি এখনও এগিয়ে থাকলেও খানিকটা বিপদে পড়ে গেছে তারা রোববার ওয়েস্ট হ্যামের সঙ্গে ২-২ গোলে ড্র করে।

দুইয়ে থাকা লিভারপুল মঙ্গলবার নিজেদের ম্যাচে জিতলে সিটির চেয়ে পিছিয়ে থাকবে স্রেফ ১ পয়েন্টে। শিরোপার ফয়সালা হবে তখন শেষ রাউন্ডে। শিরোপা ধরে রাখার চাবি অবশ্য তখনও সিটির হাতেই থাকবে। শেষ ম্যাচে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে জিতলেই তারা আবার চ্যাম্পিয়ন।

সবকিছু এখনও নিজেদের হাতে থাকলেও স্নায়ুর চাপ এখন ভালোভাবেই থাকার কথা দলের ভেতর। তবে এই রোমাঞ্চকে প্রেরণা হিসেবে দেখছেন সিটি কোচ গুয়ার্দিওলা।

“আগামী সপ্তাহে আমাদের স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকবে, আমরা আমাদের জীবন দিয়ে দেব এবং তারা (সমর্থকেরা) দিয়ে দেবে তাদের জীবন, সব মিলিয়েই।”

“এত বছর পর এমন কিছুর সামনে থাকতে পারা অবিশ্বাস্য এক সৌভাগ্যের ব্যাপার। আমাদের সমর্থকদের সামনে শেষ ম্যাচে চ্যাম্পিয়ন হওয়ার জন্য মাঠে নামা… আমি এটার জন্য মুখিয়ে আছি।”

লিভারপুল মঙ্গলবারের ম্যাচে হেরে গেলে অবশ্য শেষ ম্যাচের অপেক্ষায় থাকতে হবে না। সিটির শিরোপা তখনই নিশ্চিত হয়ে যাবে এবং শেষ ম্যাচে তারা মাঠে নামবে চ্যাম্পিয়ন হিসেবে। তবে সেই সমীকরণের আশায় বসে নেই সিটি কোচ।

“তারা জিতুক বা হারুক, সবকিছু এখনও আমাদের হাতেই। কাজেই আমরা যতটা সম্ভব সবচেয়ে নিখুঁত এক ম্যাচের অপেক্ষায় আছি। এই লিভারপুল দলের সঙ্গে লড়াইয়ে চার ম্যাচ আগেই লিগ শিরোপা জয় করা যায় না। শেষ ম্যাচে ঘরের দর্শকের সামনে আমাদের সুযোগ, এটা বড় সৌভাগ্যের ব্যাপার।”