চোট জর্জর বার্সায় ‘বি’ দলের ৫ খেলোয়াড়

একদিকে চোটের মিছিল। সঙ্গে যোগ হয়েছে একসঙ্গে তিন খেলোয়াড়ের নিষেধাজ্ঞা। দুইয়ে মিলে গেতাফে ম্যাচের স্কোয়াড গড়তে নাজেহাল অবস্থা বার্সেলোনার। কোচ শাভি এরনান্দেস তাই বাধ্য হয়ে ‘বি’ দলের পাঁচ ফুটবলারকে রেখে স্কোয়াড ঘোষণা করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2022, 12:02 PM
Updated : 15 May 2022, 12:18 PM

লা লিগায় রোববার গেতাফের মাঠে খেলবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা।

সেল্তা ভিগোর বিপক্ষে নিজেদের আগের ম্যাচে সতীর্থের সঙ্গে সংঘর্ষে মাথায় আঘাত পান রোনালদ আরাউহো। উরুগুয়ের তরুণ এই ডিফেন্ডার অবশ্য এরই মধ্যে সুস্থ হয়ে অনুশীলন শুরু করেছেন। কিন্তু সতর্কতার অংশ হিসেবে তাকে বাইরে রেখেই খেলতে যাচ্ছে কাতালান ক্লাবটি।

চোটের কারণে আগে থেকেই নেই জেরার্দ পিকে, সের্হি রবের্তো, সের্জিনো দেস্ত, পেদ্রি ও নিকো গনসালেস। মার্টিন ব্রাথওয়েট শনিবার দলের অনুশীলনে ছিলেন না। তবে এই ফরোয়ার্ড মাদ্রিদে যাবেন।

এদের সঙ্গে নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে জর্দি আলবা, ফ্রেংকি ডি ইয়ং ও এরিক গার্সিয়ার সার্ভিস পাচ্ছে না বার্সেলোনা। তাই ‘বি’ দলের লেজার সারেভিচ, আলেহান্দ্রো বাল্দে, মিকা মারমোল, আলভারো সান্স ও হান্দ্রো ওরেইয়ানাকে নিয়ে গেতাফের বিপক্ষে স্কোয়াড সাজিয়েছেন শাভি।

লা লিগার শিরোপার নিষ্পত্তি হয়ে গেছে আগেই। রিয়াল মাদ্রিদ পরেছে চ্যাম্পিয়নের মুকুট। বার্সেলোনা লড়ছে দ্বিতীয় স্থানের জন্য। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত হওয়ার সঙ্গে দ্বিতীয় হওয়ার লড়াইয়েও বেশ শক্ত অবস্থানেই আছে শাভির দল।

৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ, ৬৬ পয়েন্ট নিয়ে সেভিয়া চতুর্থ স্থানে।

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮৪।