‘কিংসের খেলোয়াড় ছাড়া’ বাংলাদেশের প্রাথমিক দল

এএফসি কাপ খেলতে বসুন্ধরা কিংস এখন কলকাতায়। আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, কাজী তারিক রায়হানের মতো বাংলাদেশ জাতীয় দলের অনেকেই সেখানে ব্যস্ত। আপাতত তাই ক্লাবটির খেলোয়াড়দের ছাড়া এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল সাজিয়েছেন কোচ হাভিয়ের কাবরেরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2022, 02:16 PM
Updated : 14 May 2022, 02:41 PM

আগামী ৮ জুন মালয়েশিয়ার কুয়ালা লামপুরে শুরু হবে বাছাই। আগামী বছর হতে যাওয়া এশিয়ান কাপের মূল পর্বের স্বাগতিক ছিল চীন; কিন্তু শনিবার তাদের সরে দাঁড়ানোর কথা জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। তবে বাছাইয়ের প্রস্তুতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

‘আপাতত’ পাওয়া ২১ জনকে নিয়ে সোমবার থেকে ক্যাম্প শুরু করবেন কাবরেরা। দলের সঙ্গে কেবল অনুশীলনের জন্য বাফুফের এলিট একাডেমির তরুণ গোলকিপার আসিফ হোসেনকে রেখেছেন এই স্প্যানিশ কোচ।

কলকাতায় বুধবার শুরু হবে এএফসি কাপ। ২৪ মে শেষ হবে কিংসের খেলা। এরপর জিকো-সোহেলরা দেশে ফিরলে দল চূড়ান্ত করবেন কাবরেরা।

প্রাথমিক দল:

শহিদুল আলম সোহেল, আশরাফুল রানা, মিতুল মারমা, মোহাম্মদ নাঈম, আসিফ হোসেন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, রায়হান হাসান, ইসা ফয়সাল, আবু সাইদ, জামাল ভুঁইয়া, মেরাজ হোসেন অপি, ফয়সাল আহমেদ ফাহিম, সাদউদ্দিন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, সোহেল রানা, পাপন সিং, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসাইন ও জাফর ইকবাল।