লেভানদোভস্কিকে নিয়েই ভবিষ্যৎ পরিকল্পনা সাজাচ্ছেন বায়ার্ন কোচ

আসছে গ্রীষ্মে বায়ার্ন মিউনিখ ছাড়বেন রবের্ত লেভানদোভস্কি, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে বেশ। দলটির কোচ ইউলিয়ান নাগেলসমানের অবশ্য তা নিয়ে কোনো ভাবনা নেই। তিনি নিশ্চিত, চুক্তির মেয়াদের শেষ পর্যন্ত ক্লাবেই থাকবেন এই তারকা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2022, 01:17 PM
Updated : 13 May 2022, 01:17 PM

কয়েক মৌসুম ধরেই বায়ার্নের জার্সিতে অসাধারণ খেলে চলেছেন লেভানদোভস্কি। গোলের পর গোল করছেন পোলিশ তারকা। ২০২০ ও ২০২১ সালে জিতেছেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এরই মধ্যে ৪৫ ম্যাচে ৪৯ গোল করেছেন। বুন্ডেসলিগায় এখন পর্যন্ত ৩৪ গোল করে সবার ওপরে আছেন লেভানদোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগে জালের দেখা পেয়েছেন ১৩ বার।

টানা তিন মৌসুম ধরে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছে লেভানদোভস্কির নাম।

লেভানদোভস্কির সঙ্গে বায়ার্নের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৩ সালের জুনে। দুই পক্ষের নতুন চুক্তির বিষয়ে অবশ্য এখনো কিছু শোনা যায়নি।

আসছে গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা ছন্দে থাকা এই স্ট্রাইকারকে দলে ভেড়াতে চায়, সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে এমন খবর এসেছে কয়েকবার।

এর প্রেক্ষিতে সম্প্রতি বায়ার্নের প্রধান নির্বাহী অলিভার কান ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান। বলেন, “বায়ার্ন পাগল নয় যে মৌসুমে ৩০ থেকে ৪০ গোল করা একজন খেলোয়াড়ের দলবদল নিয়ে আলোচনা করবে।”

যে ক্লাব ঘিরে গুঞ্জন, সেই বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর মাতেও আলেমানিও সব খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দেন।

টানা দশমবারের মতো বুন্ডেসলিগা শিরোপা নিশ্চিত করা বায়ার্ন লিগে তাদের শেষ ম্যাচে আগামী শনিবার খেলবে ভলফসবুর্কের বিপক্ষে।

এই ম্যাচকে সামনে রেখে শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লেভানদোভস্কির ক্লাব ছাড়ার গুঞ্জন প্রসঙ্গে নাগেলসমান বলেন, তার বিশ্বাস চুক্তির মেয়াদের শেষ পর্যন্ত বায়ার্নে থাকবেন সাবেক বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড।

“গত দুই দিনে রবের্ত (লেভানদোভস্কি) খুব ভালো অনুশীলন করেছে এবং সেখানে সে বেশ কিছু ভালো গোলও করেছে। আগামীকাল সে শুরু থেকে থাকবে।”

“তার ভবিষ্যতের ব্যাপারে ক্লাবের অবস্থান সবাই জানে, আমার অবস্থান জানা আছে এবং ২০২৩ সালের ৩১ জুন পর্যন্ত তার চুক্তির মেয়াদ সম্পর্কেও সবাই অবগত।”

লেভানদোভস্কির ভবিষ্যৎ সিদ্ধান্তের ব্যাপারে কোনো হস্তক্ষেপ করতে চান না নাগেলসমান। তার মতে, এই বিষয়ে ৩৩ বছর বয়সী ফুটবলারের সিদ্ধান্তই চূড়ান্ত। 

“আমি এই (লেভানদোভস্কির দলবদল) বিষয়ে অন্য কোনো মন্তব্য করব না। আপনারা (গনমাধ্যম) ক্লাব কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন... বা অন্য কিছুর জন্য রবের্তকে জিজ্ঞাসা করুন।”

“একজন কোচ হিসেবে আমার নিজেকে খুব বেশি গুরুত্ব দেওয়া উচিত নয় এবং ভাবা উচিত নয় যে আমি একটি সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে পারি। এসবের জন্য আমি সঠিক ব্যক্তি নই। আমি কখনই প্রকাশ্যে কোনো কিছুর পক্ষে বা বিপক্ষে কথা বলি না।”

পরের মৌসুমের জন্য লেভানদোভস্কিকে ছাড়া পরিকল্পনা শুরু করবেন কি-না জানতে চাইলে নাগেলসমান বলেন, “আমাকে তা করতে হবে না। আমরা তার চুক্তির মেয়াদ জানি। সে আমার পরিকল্পনার অংশ।”