হলান্ডের বিদায়ে থেমে যাবে না ডর্টমুন্ড, বললেন কোচ

সময়ের সেরা ফরোয়ার্ডদের একজন আর্লিং হলান্ড। তাকে হারানোটা যে কোনো দলের জন্যই বড় ধাক্কা। তবে বরুশিয়া ডর্টমুন্ড কোচ মার্কো রোসার বিশ্বাস, নরওয়ে তারকা চলে যাওয়ার পরও আগের মতোই প্রতিযোগিতামূলক থাকবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 03:06 PM
Updated : 12 May 2022, 03:06 PM

ম্যানচেস্টার সিটি গত মঙ্গলবার এক বিবৃতিতে নিশ্চিত করে হলান্ডের সঙ্গে চুক্তি করার বিষয়টি। আগামী ১ জুলাই প্রিমিয়ার লিগের দলটিতে যোগ দেবেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

চুক্তির মেয়াদ বা ট্রান্সফার ফি নিয়ে কিছু জানায়নি সিটি। জার্মান মিডিয়ার খবর, সব মিলিয়ে চুক্তিতে হলান্ডকে কেনার মোট খরচ ৩০ কোটি ইউরো ছাড়িয়ে যেতে পারে।

২০২০ সালের শুরুতে হলান্ডকে দলে টানে ডর্টমুন্ড। বুন্ডেসলিগার ক্লাবটির হয়ে অভিষেক ম্যাচেই বদলি নেমে তিনি করেন হ্যাটট্রিক। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে ৮৮ ম্যাচে ৮৫ গোল করেছেন এই ফরোয়ার্ড।

লিগে আগামী শনিবার হের্টা বার্লিনের বিপক্ষে ম্যাচে শেষবার ডর্টমুন্ডের জার্সি পরে খেলবেন হলান্ড। সেই ম্যাচকে সামনে রেখে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে রোসা বলেন, হলান্ড ক্লাব ছেড়ে গেলেও তাদের খেলায় এর প্রভাব পড়বে না।

“আর্লিং আমাদের ছেড়ে চলে যাওয়ার পর আমরা ফুটবল খেলা বন্ধ করে দেব না। সে সিটির সঙ্গে তার পরবর্তী পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং আমরা তাকে শুভকামনা জানাই।”

“সে আমাদের গোল ও উদ্দীপনা দিয়েছে। সে এমন একজন খেলোয়াড় যে সবসময় জিততে চায়। আমি মনে করি সে আরও উন্নতি করতে পারে। সে এখনও তরুণ।”

বুন্ডেসলিগায় দুই নম্বর স্থানে থেকে আগামী আসরের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে ডর্টমুন্ড। রোসা আশাবাদী, ইউরোপ সেরার মঞ্চে আবার হলান্ডের সঙ্গে দেখা হবে তাদের।

“আমাদের আবার সাক্ষাৎ হবে। আমি আশা করি, আমাদের আবার দেখা হবে।”