ব্রাজিলিয়ান মিগেলের জোড়া গোলে কিংসের জয়

দুটি সুযোগ তৈরি করে দিলেন রবসন দি সিলভা রবিনিয়ো। দুটিই কাজে লাগিয়ে বসুন্ধরা কিংসকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিলেন মিগেল ফিগেইরা দামাশেনো। শেষ দিকে গোল পেলেও বাংলাদেশ পুলিশ পারেনি অস্কার ব্রুসনের দলকে আটকাতে। স্বস্তির জয়ে শীর্ষ স্থান আরও মজবুত করার পাশাপাশি আসছে এএফসি কাপের জন্য আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 12:10 PM
Updated : 12 May 2022, 12:37 PM

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বৃহস্পতিবার ২-১ গোলে জেতে কিংস। পেনাল্টি থেকে ব্যবধান কমান পুলিশের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো অগাস্তো আজেভেদো। প্রথম পর্বে বাংলাদেশ পুলিশকে ৩-০ গোলে হারিয়েছিল কিংস।

১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শিরোপা পথে ছুটছে তারা। দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ১- ১ ড্র করা আবাহনী লিমিটেড ৩২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী ১৮ মে থেকে কলকাতায় শুরু হবে এএফসি কাপ। পুলিশের বিপক্ষে ম্যাচটি তাই কিংসের জন্য ছিল নিজেদের ঝালিয়ে নেওয়ার উপলক্ষ্য। রবিনিয়ো-মিগেল-সুমন রেজাকে নিয়ে সাজানো আক্রমণভাগের শুরুটাও ছিল দাপুটে।

দ্বাদশ মিনিটে রবিনিয়ো-মিগেল জুটির দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় কিংস। পায়ের কারিকুরিতে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে গিয়ে বক্সে থ্রু পাস বাড়ান রবিনিয়ো, স্লাইডিং ট্যাপে জাল খুঁজে নেন মিগেল।

২৯তম মিনিটে রবিনিয়োর থ্রু পাস ধরে গোলরক্ষককে একা পেয়েও ব্যবধান বাড়াতে পারেননি সোহেল রানা। পরের মিনিটই অবশ্য রবিনিয়োর কাট ব্যাকে জোরালো নিচু কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন মিগেল। এ নিয়ে চার ম্যাচে পাঁচ গোল করলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

প্রথমার্ধের শেষ দিকে হ্যাটট্রিক পূরণের সুযোগ কড়া নেড়েছিল, কিন্তু রবিনিয়োর ক্রসে মিগেলের হেড ঝাঁপিয়ে পড়ে আটকান গোলরক্ষক মোহাম্মদ নেহাল।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও নেহালকে তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না কিংস। সুমনের বদলি নামা এলিটা কিংসলেও পারেননি ব্যবধান বাড়ানো গোল এনে দিতে; বিক্ষিপ্ত ও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়িয়েছেন তিনি।

৮০তম মিনিটে ক্রিশ্চিয়ান কুয়াকোকে বক্সে পেছন থেকে বিশ্বনাথ ঘোষ ফাউল করলে পেনাল্টি পায় পুলিশ। দানিলো বুলেট গতির স্পট কিকে ব্যবধান কমান। বাকি সময়ে দলটি পারেনি কিংসের জয়রথ আটকাতে।