১৭ বছরের ইউভেন্তুস অধ্যায়ের ইতি টানছেন কিয়েল্লিনি

ইতালিয়ান কাপ জিতে, সেরি আ শেষ করে নিজের ভবিষ্যৎ ঠিক করতে চেয়েছিলেন জর্জো কিয়েল্লিনি। কিন্তু পরিকল্পনা মতো হয়নি সব কিছু। ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার মিলানের বিপক্ষে পেরে ওঠেনি তার দল। তাতে আর মৌসুম শেষের জন্য অপেক্ষা করলেন না কিয়েল্লিনি। জানিয়ে দিলেন ইউভেন্তুস ছাড়ার সিদ্ধান্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 11:17 AM
Updated : 14 May 2022, 10:27 AM

ইতালিয়ান কাপের ফাইনালে বুধবার রাতে ইন্টার মিলানের কাছে ৪-২ গোল হারে ইউভেন্তুস। এরপর প্রিয় ক্লাব ছাড়ার কথা জানান কিয়েল্লিনি।

এর আগে গত মাসের শেষের দিকে অভিজ্ঞ এই ডিফেন্ডার জানান, জুনে ইউরোপ ও লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দলের যে মহারণ হতে যাচ্ছে, সেই ম্যাচটিই হবে জাতীয় দলের হয়ে তার শেষ ম্যাচ।

আগামী ১ জুন ওয়েম্বলিতে খেলবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ইউরো চ্যাম্পিয়ন ইতালি। যে লড়াইয়ের নাম দেওয়া হেয়েছে ‘ফিনালিস্সিমা।’

৩৭ বছর বয়সী কিয়েল্লিনি ক্লাব ক্যারিয়ারের ১৭ বছরই কাটিয়েছেন তুরিনের দল ইউভেন্তুসে। ২০০৪ সালে নাম লেখান ক্লাবটিতে। শুরুতে এক মৌসুম ফিওরেন্তিনায় ধারে খেললেও পরের মৌসুম থেকে ইউভেন্তুসে আছেন তিনি, দীর্ঘ পথচলায় হয়ে উঠেছেন ক্লাবের কিংবদন্তি।

এই সময়ে ক্লাবের হয়ে জিতেছেন ২০টি ট্রফি। সংখ্যাটা ২১ হতে পারতো। কিন্তু রোমের অলিম্পিক স্টেডিয়ামে রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারের বিপক্ষে ইউভেন্তুস হেরে যাওয়ায় সেটা হয়নি।

ম্যাচের পর ক্লাবে নিজের ভবিষ্যৎ নিয়ে পরিস্কার করেন কিয়েল্লিনি।

“আমি যা করতে পারি, সাধ্যমত তা করার চেষ্টা করেছি। আশা করি, আমি কিছু দিয়ে যেতে পেরেছি। সোমবার (লাৎসিওর বিপক্ষে ম্যাচ) আমি আমার ইউভেন্তুস স্টেডিয়ামকে বিদায় জানাবো। এরপর ফিওরেন্তিনার বিপক্ষে ম্যাচ হবে আমার শেষ ম্যাচ।”

কিয়েল্লিনি জানালেন ক্লাব ছাড়ার সিদ্ধান্ত সম্পূর্ণ তার নিজের।

“সেরা সময় থাকা অবস্থায়ই চলে যেতে পেরে আমি খুশি। কারণ বহু বছর ধরে আমি বলে আসছি, সংগ্রাম করছি এবং নিজের সেরাটা খেলতে পারছি না এমন অবস্থায় আমি শেষ করতে চাই না।”

“আমি আমার সর্বোচ্চটা দিয়েছি। দ্রুতই আমি বাইরে থেকে ইউভেন্তুসের সবচেয়ে বড় ভক্ত হবো। কারণ এত বছর এই ক্লাবে থেকে এটা ঝেড়ে ফেলা সম্ভব না।”