ইরাকে চার সোনার আশা জাগিয়ে সবগুলোতেই রুপা বাংলাদেশের

রিকার্ভ ও কম্পাউন্ড মিলিয়ে চারটি ইভেন্টের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। আশা জেগেছিল চার সোনা জয়ের। কিন্তু শিরোপা লড়াইয়ে পেরে উঠলেন না রোমান সানা, দিয়া সিদ্দিকীরা। দলীয় ও ব্যক্তিগত মিলিয়ে চার ইভেন্টেই রুপা পেয়েছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2022, 11:09 AM
Updated : 11 May 2022, 11:09 AM

ইরাকের সুলায়মানিয়াহয় এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং (স্টেজ-২) বুধবার রিকার্ভ পুরুষ এককের ফাইনালের ভারতের মৃণাল চৌহানের বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে হেরে যান রোমান।

২৮-২৬ পয়েন্টে প্রথম সেট হারের পরের দুই সেটে জমজমাট লড়াই করে ২৬-২৬, ২৭-২৭ ড্র করেছিলেন। কিন্তু চতুর্থ সেটে উড়ে যান ২৯-২৫ পয়েন্টে।

রিকার্ভ মেয়েদের এককের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচের দুই প্রতিযোগীই ছিল বাংলাদেশের। বিউটি রায়কে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ পেয়েছেন দিয়া।

একই দিনে পুরুষ দলগত রিকার্ভের ফাইনালে ভারতের কাছে ৫-১ সেট পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। প্রথম সেটে ৫৫-৫৫ সমতায় শেষ; দ্বিতীয় সেট দল হেরে যায় ৫৫-৫৭ পয়েন্টে। তৃতীয় সেটেও ঘুরে দাঁড়াতে পারেন আব্দুর রহমান আলিফ, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও রোমান সানাকে নিয়ে গড়া বাংলাদেশ দল। হেরে যায় ৫৬-৫৪ পয়েন্টে।

মেয়েদের দলগত রিকার্ভে ভারতের কাছে ফাইনালে ৫-৪ সেট পয়েন্টে হেরে রুপা পায় বাংলাদেশ। দলের হয়ে খেলেন নাসরিন আক্তার, বিউটি রায় ও দিয়া সিদ্দিকী।

প্রথম সেটে জমজমাট লড়াইয়ের পর ৫৩-৫২ পয়েন্টে জিতে যায় বাংলাদেশ। দ্বিতীয় সেটে ৫৪-৫০ ব্যবধানে সমতা ফেরানো ভারত তৃতীয় সেট ৫৫-৫১ পয়েন্টে জিতে এগিয়ে যায়। চতুর্থ সেটে ঘুরে ৫১-৪৭ পয়েন্টে জিতে ৪-৪ সেট পয়েন্টে সমতা ফেরালেও পঞ্চম সেটে হেরে যায় বাংলাদেশ।

মঙ্গলবার কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে ভারতের কাছে ২২৪-২১৮ স্কোরে হেরে রুপা পায় বাংলাদেশ। একই দিনে কম্পাউন্ড মহিলা দলগত, কম্পাউন্ড মিশ্র দলগত ও কম্পাউন্ড মহিলা এককে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ।

ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে ইরাকের এই ইভেন্টে বাংলাদেশ পেয়েছে ৪টি করে রুপা ও ব্রোঞ্জ।