‘মেশিন’ মানের উচ্ছ্বসিত প্রশংসায় ক্লপ

লিভারপুলের শিরোপা স্বপ্ন মিইয়ে যেতে বসেছিল প্রায়। সেটিই জিইয়ে থাকল সাদিও মানের গোলে। দারুণ এক গোলে আরও একবার দলের ত্রাতা তিনি। ম্যাচের পর ইয়ুর্গেন ক্লপ তাকে ভাসালেন স্তুতির জোয়ারে। লিভারপুল কোচের চোখে সেনেগালের এই ফরোয়ার্ড অপ্রতিরোধ্য এক ‘মেশিন।’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2022, 06:39 AM
Updated : 11 May 2022, 06:39 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার অ্যাস্টন ভিলার বিপক্ষে লিভারপুলের জয়ের নায়ক মানে। ম্যাচ যখন ১-১ গোলে সমতায়, লিভারপুল খুব সুবিধা করতে পারছে না আক্রমণে, তখনই লুইস দিয়াসের ক্রসে দারুণ ফ্লিক হেডে গোল করেন মানে। ৬৫ মিনিটে করা সেই গোলেই শেষ পর্যন্ত ম্যাচ জিতে ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রাখে লিভারপুল।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মানের এটি ২২তম গোল, গত ফেব্রুয়ারির পরই গোল হয়ে গেল ১২টি।

ব্রিটিশ সংবাদমাধ্যমে যখন মানের দল ছাড়ার নিয়ে চলছে গুঞ্জন, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনা তাকে পেতে আগ্রহী বলে খবর, এর মধ্যেই ৩০ বছর বয়সী ফরোয়োর্ডের এই গোল। লিভারপুল তাকে ছাড়তে চাইবে না স্বাভাবিকভাবেই।

ক্লপ আগেও নানা সময়ে তুলে ধরেছেন মানের প্রতি তার মুগ্ধতার কথা। আরও একবার তিনি তা বললেন এই জয়ের পর।

“সে একটা মেশিন, খেলার পর তাকে আমি বলেছি এটা। দুর্দান্ত এক ফুটবলার সে, শারীরিকভাবে একদম খুনে। এই মুহূর্তে বাকি সবার শরীর যখন আর চলছে না ততটা, সেখানে সে টেকনিক, তাড়না ও শারীরিক সক্ষমতা মিলিয়ে অসাধারণ।”

“সত্যি বলতে, তাকে দেখলেই এটা বোঝা যায়। আজকের গোলটি যেমন, দুর্দান্ত। সে দারুণ এবং বিশ্বমানের ফুটবলার।”

এই জয়ের পর ম্যানচেস্টার সিটির সমান ৮৬ পয়েন্ট লিভারপুলের। তবে সিটি ম্যাচ খেলেছে একটি কম। বুধবারই তারা মাঠে নামবে আবার তিন পয়েন্টের ব্যবধান গড়তে।