এএফসি কাপ খেলতে ‘পারবেন’ কিংসলে

গতবার দলের সঙ্গে থেকেও ছাড়পত্র না মেলায় এএফসি কাপ খেলতে পারেননি এলিটা কিংসলে। অবশেষে সে বাধা দূর হয়েছে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) নাইজেরিয়ান থেকে বাংলাদেশী হয়ে যাওয়া এই ফরোয়ার্ডকে খেলার অনুমতি দিয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2022, 12:40 PM
Updated : 9 May 2022, 12:40 PM

ভারতের কলকাতায় আগামী ১৮ মে থেকে শুরু হবে এএফসি কাপ। এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা এএফসির ছাড়পত্র মেলায় বসুন্ধরা কিংসের হয়ে এ আসরে কিংসলের খেলার ক্ষেত্রে আর কোনো ‘বাধা’ থাকল না।

বাংলাদেশ ফুটবলে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সোমবার কিংসলের বাংলাদেশি খেলোয়াড় হিসাবে খেলার অনুমতি মেলার কথা জানান।

“এএফসি থেকে যে সিদ্ধান্ত এসেছে, সেখানে বলা হয়েছে এলিটা কিংসলে এএফসি কাপে খেলতে পারবে। এটা এএফসি আমাদের লিখিতভাবে জানিয়েছে, বাংলাদেশি খেলোয়াড় হিসেবে বসুন্ধরা কিংসের হয়ে সে খেলতে পারবে।”

“তবে কোনো দল যদি তাকে নিয়ে অভিযোগ করে, তখন সেটা বসুন্ধরা কিংসকে দায়িত্ব নিতে হবে। যদি এমন কিছু থেকে থাকে তবে আমরা সেটা দুই-একদিনের ভেতর জানিয়ে দিব।”

চলতি লিগে কিংসের একাদশে নিয়মিত নন কিংসলে। এ পর্যন্ত ১৪ ম্যাচের মধ্যে আট ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন, অধিকাংশ ক্ষেত্রেই বদলি হিসেবে। তবে বদলি নেমেও ৬ গোল করেছেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

কিংসলের বাংলাদেশ জাতীয় দলে খেলার বিষয়টি নিয়েও নানা কথা শোনা যাচ্ছে অনেকদিন ধরে। গত সাফ চ্যাম্পিয়নশিপের আগে ক্যাম্পে ডাক পেয়েছিলেন, অনুশীলনও করেছিলেন, কিন্তু ছাড়পত্র না মেলায় খেলতে পারেননি। তার জাতীয় দলে খেলার ব্যাপারে সিদ্ধান্ত বাফুফে নেবে বলে জানান সোহাগ।

“কিংসলে জাতীয় দলের হয়ে খেলতে পারবে কিনা সেটা বাংলাদেশ ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নিবে, যা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।”

 এএফসি কাপের ‘ডি’ গ্রুপে কিংসের সঙ্গী গোকুলাম কেরালা, এটিকে মোহনবাগান ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন।