‘ইতিহাসের সবচেয়ে আন্ডাররেটেড ফুটবলারদের একজন বেনজেমা’ 

স্বপ্নের মতো এক মৌসুম কাটাচ্ছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের লা লিগা শিরোপা পুনরুদ্ধারে রেখেছেন অগ্রণী ভূমিকা। চ্যাম্পিয়ন্স লিগেও দেখাচ্ছেন চোখধাঁধানো নৈপুন্য। ফরাসি তারকায় মুগ্ধ উয়েফার  সভাপতি আলেকসান্দের চেফেরিনও। তার চোখে ইতিহাসের সবচেয়ে ‘আন্ডাররেটেড’ ফুটবলারদের একজন বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2022, 03:17 PM
Updated : 7 May 2022, 03:17 PM

২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়া বেনজেমা ক্যারিয়ারের একটা লম্বা সময় থেকে গেছেন লাইমলাইটের বাইরেই। ২০১৮ সালে ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর ধীরে ধীরে ডানা মেলতে থাকেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

চলতি মৌসুমে প্রতিনিয়ত যেন নিজেকে ছাপিয়ে যাওয়ার অভিযানে নেমেছেন বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো ও কোয়ার্টার-ফাইনালে তার হ্যাটট্রিকেই খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে পিএসজি ও চেলসিকে বিদায় করে দেয় রিয়াল।

সেমি-ফাইনালের লড়াইয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৬-৫ গোলের অগ্রগামিতায় জয় পায় রিয়াল। দুই লেগ মিলিয়ে তিন গোল করেন বেনজেমা, যার মধ্যে রয়েছে দ্বিতীয় লেগে লড়াইয়ে ব্যবধান গড়ে দেওয়া গোলও।

২০২১-২২ মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার (২৬) বেনজেমা সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ৪৩টি। অবদান রেখেছেন ১৪টি গোলে।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সঙ্গে শনিবার আলাপচারিতায় বেনজেমাকে প্রশংসায় ভাসান চেফেরিন।

”আমার কাছে ইতিহাসের সবচেয়ে আন্ডাররেটেড খেলোয়াড়দের একজন বেনজেমা। সে একজন বিস্ময়কর খেলোয়াড়। তাদের (রিয়াল মাদ্রিদ) দলে লুকা মদ্রিচ আছে, যে কিনা বয়স যত বাড়ছে, ততই ভালো খেলছে।”

“(বেনজেমা) এখন আরও বেশি স্বীকৃতি পাচ্ছে। সে সব সময় কারো না কারো ছায়ায় ছিল। সে যেভাবে গোল করে তা আশ্চর্যজনক। যেখানে গোল করা অসম্ভব মনে হয়, সেখানেও সে একটা উপায় খুঁজে বের করে ফেলে। বেনজেমা একজন দুর্দান্ত খেলোয়াড়।”

পিএসজি, চেলসি ও সিটির বিপক্ষে যেভাবে পিছিয়ে থেকে বিজয়ীর বেশে মাঠ ছেড়েছে রিয়াল, তাতে ভাগ্যের ছোয়া দেখছেন অনেকেই। চেফেরিন মনে করেন, ভাগ্য নয়, যোগ্যতা দিয়েই ফাইনালে জায়গা করে নিয়েছে ইউরোপের সফলতম দলটি।

"আমাদের এটা তাদের (রিয়াল) জিজ্ঞেস করতে হবে যে, কীভাবে এটা সম্ভব। তারা একটি অভিজ্ঞ দল। এটা বলা যায় যে, তারা কিছু ম্যাচে ভাগ্যবান ছিল, কিন্তু শুধুমাত্র একবার ভাগ্যবান হওয়া যায়, প্রতি বার  নয়।”

আগামী ২৮ মে প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ লিভারপুল।