ফাইনালে রিয়ালকে পেয়ে সালাহ বললেন, ‘হিসাব চুকানোর আছে’

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকে চেয়েছিলেন মোহামেদ সালাহ। তার সেই আশা পূরণ হয়েছে। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে পা রেখেছে প্রতিযোগিতাটির সফলতম দলটি। এবার শুরু সালাহর অপেক্ষা। ফাইনালের জন্য রিয়ালকে খানিকটা হুমকিই যেন দিয়ে রাখলেন লিভারপুলের ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2022, 05:18 AM
Updated : 5 May 2022, 09:08 AM

সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে রোমাঞ্চ-উত্তেজনার চূড়ান্ত সীমা ছুঁয়ে বুধবার ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে হারায় রিয়াল। ফাইনালে উঠে যায় তারা দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলের অগ্রগামিতায়। ভিয়ারিয়ালকে হারিয়ে আগেই ফাইনালের মঞ্চে উঠে গেছে লিভারপুল।

২০১৭-১৮ মৌসুমের ফাইনালেও মুখোমুখি হয়েছিল রিয়াল আর লিভারপুল। সেবার সালাহর অসাধারণ পারফরম্যান্সে ফাইনালে উঠেছিল তার দল। কিন্তু ফাইনালে সের্হিও রামোসের চ্যালেঞ্জে তিনি কাঁধে চোট পান ৩০ মিনিটেই। চোট নিয়ে কিছুক্ষণ চালিয়ে যান খেলা। তবে একটু পর মাঠ থেকে উঠে যান কান্নাভেজা চোখে। লিভারপুল হেরে যায় ৩-১ গোলে।

পরের মৌসুমেই টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শিরোপার স্বাদ পায় লিভারপুল। কিন্তু রিয়ালের বিপক্ষে জয়ের স্বাদ তো ভিন্ন! মঙ্গলবার নিজেদের সেমি-ফাইনাল শেষেই প্রতিশোধের ইঙ্গিত দিয়ে সালাহ বলেছিলেন, ফাইনালে তিনি প্রতিপক্ষ হিসেবে রিয়ালকে চান।

“আমি (রিয়াল) মাদ্রিদের সঙ্গে খেলতে চাই। (ম্যানচেস্টার) সিটি খুবই শক্ত দল, এই মৌসুমে ওদের বিপক্ষে কয়েকবার খেলেছি আমরা। আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করলে, আমি মাদ্রিদকেই বেছে নেব (ফাইনালের প্রতিপক্ষ হিসেবে)।”

“ওদের বিপক্ষে আমরা ফাইনাল হেরেছিলাম। এবার তাই ওদের বিপক্ষে খেলতে চাই। আশা করি, সেটি হলে ওদের হারিয়ে শিরোপা জিতব।”

সালাহর সেই আশা পূরণ হয়েছে বুধবার। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ফরোয়ার্ড ছোট্ট করে জানান নিজের তাড়নার কথা, “কিছু হিসাব চুকানোর বাকি আছে আমাদের।”

সালাহর ইঙ্গিত কোনদিকে, সেটি বুঝতে কোনো সমস্যা হওয়ার কথা নয়! অপেক্ষা এবার সেই মহারণের, যেটি হবে আগামী ২৮ মে, প্যারিসে।